প্রযুক্তি বিভাগে ফিরে যান

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে বেশ কিছু বদল আনতে চলেছে হোয়াটসঅ্যাপ

May 28, 2023 | < 1 min read

হোয়াটসঅ্যাপ, ছবি সৌজন্যে- DNA

ইউজার এক্সপেরিয়েন্স হল ডিজিটাল মাধ্যমের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। ব্যবহারকারীরা কী পছন্দ করছেন আর কী পছন্দ করছেন না, সেটা বিবেচনা করা এখন সব সংস্থাই করে থাকে। ইউজারদের জন্য তাই এবার হোয়াটসঅ্যাপ নিয়ে আসছে নতুন চমক।নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: যাঁরা অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করেন তাদের জন্য হোয়াটসঅ্যাপ একেবারে আমূল বদলে যাবে। ইতিমধ্যেই বেশ কিছু বদল এসেছে এই ইনস্ট্যান্ট ম্যাসেজিং অ্যাপ্লিকেশনে।

হোয়াটসঅ্যাপ মূলত মোট চারটি অপারেটিংস সিস্টেম প্ল্যাটফর্মে উপলব্ধ। অ্যান্ড্রয়েড, আইওএস, উইন্ডোজ এবং ম্যাক। হোয়াটসঅ্যাপ ডেস্কটপ ও হোয়াটসঅ্যাপ ওয়েব অ্যাপের জনপ্রিয়তার বিষয়টা ভিন্ন, আর তার চেয়ে বড় কথা হলো, এই দুই প্ল্যাটফর্মে হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে গেলে অ্যান্ড্রয়েড কিংবা আইওএস এই দুই প্ল্যাটফর্মের কোনও একটা ইউজারকে বেছে নিতেই হবে। হোয়াটসঅ্যাপের মোবাইল অ্যাপ্লিকেশন ছাড়া কম্পিউটারে হোয়াটসঅ্যাপ অ্যাপ্লিকেশন ব্যবহার করা সম্ভব নয়।

হোয়াটসঅ্যাপ সংক্রান্ত যাবতীয় তথ্য শেয়ার করা ওয়েবসাইট ডব্লুএবিটাইনফো জানিয়েছে, অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য নতুন ফিচার আপডেট নিয়ে কাজ করছে হোয়াটসঅ্যাপ। ইউজার ইন্টারফেসে বড় বদল আসতে চলেছে। ডিজাইনের ক্ষেত্রে এই বদল চোখে পড়তে বাধ্য। বিশেষ এই ফিচার আপডেট এলে, ন্যাভিগেশন বার উপরে নয়, নিচে লক্ষ্য করবেন।
তবে নতুন এই সুবিধা কবে থেকে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা পাবেন, তা এখনও জানা যায় নি।

TwitterFacebookWhatsAppEmailShare

#technology, #Feature, #Whatsapp

আরো দেখুন