খেলা বিভাগে ফিরে যান

মোতেরায় মহারণ, হার্দিক নাকি মাহি কার হাতে উঠবে ট্রফি?

May 28, 2023 | 2 min read

আজ রবিবার, আইপিএল ফাইনাল। সবরমতীর তীরে মোতেরায় মহারণ। ছবি সৌজন্যে: Sportzpics

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আজ রবিবার, আইপিএল ফাইনাল। সবরমতীর তীরে মোতেরায় মহারণ। হয়ত শেষবার হলুদ জার্সিতে নামবেন ধোনি। গুজরাত আর চেন্নাইয়ের লড়াই, ক্রিকেটপ্রেমের দেশে ভারত এখন দুইভাগে বিভক্ত। আইপিএলের ইতিহাস সবচেয়ে ধারাবাহিক দল চেন্নাই, ১৪ বারের মধ্যে দশবার তারা প্লে-অফ খেলেছে। ২০১০ সালে চেন্নাই সুপার কিংসের হয়ে প্রথমবার আইপিএল তোলেন ক্যাপ্টেন কুল। আর এবার এক যুগেরও বেশ সময় পরে, পঞ্চমবার ট্রাফ তোলার মুখে মহেন্দ্র সিংহ ধোনি।

উল্টোদিকে গুজরাত, হার্দিকের দল, গতবারের বিজয়ী। ধোনির একদা সতীর্থ, হার্দিকের অধিনায়কত্বে হয়ত ধোনির ছাপ রয়েছে কিন্তু আজকের বাইশ গজে শিষ্য কোনওমতেই গুরুকে ছেড়ে কথা বলবে না। তবে গুজরাতের তুরুপের তাস শুভমন গিল। কোহলি, রোহিতদের দুরমুশ করে গিল গুজরাতকে ফাইনালে টেনে তুলেছেন। চলতি আইপিএলে সেঞ্চুরির হ্যাট্রিক করেছেন গিল। প্রায় সাড়ে আটশো রান করে ফেলেছেন গিল। পাঞ্জাবের প্রান্তিক গ্রাম ফাজিলকা থেকে উঠে আসা যুবকে মুগ্ধ আসমুদ্রহিমাচল।

গুজরাতের টানা দ্বিতীয়বার ট্রফি জয় আর চেন্নাইয়ের পাঁচবার ট্রফি জয়ের মাঝে দাঁড়িয়ে গিল। আজ যদি ফের সংহার মূর্তি ধরেন গিল, তবে কোনও রানই নিরাপদ নয়। মোতেরায় ধোনিদের নজির কিন্তু বেশ হতাশার। অন্যদিকে, প্রথম প্লে-অফে গুজরাতকে চেন্নাই হারিয়েছিল ধোনির ক্রিকেটিয় বুদ্ধি। চেন্নাই ব্যাটে, বলে বেশ ধারাবাহিক। রবীন্দ্র জাদেজা, দীপক চাহাররা আছেন। ব্যাটিংয়ে দুই ওপেনার ডেভন কনওয়ে ও ঋতুরাজ গায়কোয়াড় হাজারের বেশি রান করে ফেলেছেন যৌথভাবে।
তিনে নম্বরে রাহানে, তারপর শিবম দুবে, অম্বাতি রায়ডু, মঈন আলি, জাদেজা-ধোনি।

গুজরাতের ব্যাটিংয়ে গিলকে বাদ দিলে হার্দিক, ঋদ্ধিমান সাহা, বিজয় শঙ্কররা কেউই ধারাবাহিক নন। তবে বোলিংয়ে এবারের অন্যতম সেরা দল তারা। মহম্মদ সামি, রশিদ খান, মোহিত শর্মারা ৭৯ উইকেট নিয়েছেন। দিন শেষে কোন দল শেষ হাসি হাসে সেটাই দেখার। আজ খেলা শুরু সন্ধ্যা ৭:৩০ থেকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#CSK vs GT, #mahendra singh dhoni, #CSK, #hardik pandya, #IPL 2023, #Indian Premiere league

আরো দেখুন