রাজ্য বিভাগে ফিরে যান

কর্মপ্রার্থীদের জন্য বড় ঘোষণা রাজ্যের, ১ লক্ষ ২৫ হাজার নতুন চাকরি

May 30, 2023 | < 1 min read

কর্ম সংস্থান, ফাইল ছবি

পঞ্চায়েত নির্বাচনের আগে কর্মপ্রার্থীদের জন্য বড় ঘোষণা রাজ্যসরকারের। শিক্ষক, শিক্ষাকর্মী, ডাক্তার, অধ্যাপক, স্বাস্থ্যকর্মী—একাধিক ক্ষেত্র মিলিয়ে এক বছরে এক লক্ষ ২৫ হাজার নিয়োগের কথা ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে এই শূন্যপদে নিয়োগের কথা বলেন। তিনি জানান, রাজ্যে প্রাথমিকে স্কুলগুলিতে ১১ হাজার শিক্ষক, উচ্চ প্রাথমিকে ১৪ হাজার ৫০০ শূন্যপদে শিক্ষক নিয়োগ হবে শীঘ্রই। তাছাড়া রাজ্য সরকারের গ্রুপ ডি পদেও কর্মী নিয়োগ হবে। এই সংখ্যাটা প্রায় ১২ হাজার।

প্রাথমিকে নিয়োগ হবে ১১ হাজার শিক্ষক। উচ্চপ্রাথমিকে সেই সংখ্যাটা ১৪ হাজার ৫০০। কলেজ-বিশ্ববিদ্যালয়ে ২২০০ অধ্যাপক নিয়োগ করা হবে। পুলিশবাহিনীতে ২০ হাজার নিয়োগের প্রক্রিয়া শুরু হয়েছে। কলেজ বিশ্ববিদ্যালয়ে ২২০০ জন অধ্যাপক। পুলিশ বাহিনীর বিভিন্ন পদে ২০ হাজার। এক্সাইজ কনস্টেবলন পদে নিয়োগ হবে ৩ হাজার। রাজ্য সরকারি গ্রুপ ডি পদে ১২ হাজার নিয়োগ হবে। গ্রুপ সিতে ৩ হাজার কর্মী নিয়োগ হবে। স্বাস্থ্য দফতরে ২ হাজার চিকিৎসক নিয়োগ হবে। নার্স নিয়োগ করা হবে ৭ হাজার। ২ হাজার কমিউনিটি হেলথ ওয়ার্কার নেওয়া হবে। ৭ হাজার আশা কর্মী নেবে রাজ্য সরকার। সমাজকল্যাণ দফতরে অঙ্গনওয়াড়ি কর্মী পদে ৯৪৯৩ জনকে নিয়োগ দেওয়া হবে। অঙ্গনওয়াড়ি সহায়ক পদে ১৩৯২৬ জনকে নিয়োগ করা হবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Recruitment, #WB Government

আরো দেখুন