দেশ বিভাগে ফিরে যান

কুস্তিগিরদের পাশে দাঁড়াতে দিল্লি অচল করে দেওয়ার হুঁশিয়ারি ‘অন্নদাতা’দের

June 1, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: কৃষি আইন রদে কেন্দ্রীয় সরকারকে যারা বাধ্য করেছিল, সেই কৃষক সমাজ আন্দোলনরত কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছিল আগেই। দেশের কুস্তির উৎসভূমি প্রধানত হরিয়ানা, পাঞ্জাব ও উত্তর প্রদেশ। সেখানকার সমাজে কুস্তির প্রভাব যথেষ্ট। প্রধানত সে কারণেই আন্দোলনকারী কুস্তিগিরদের পাশে দাঁড়িয়েছে কৃষক সমাজ। দিল্লি অভিযান শুরু করেছে সংযুক্ত কিষান মোর্চাসহ (এসকেএম) কৃষকদের বিভিন্ন সংগঠন।

কুস্তিগিরদের দাবি না মানলে চারদিক থেকে দিল্লি সীমান্ত ঘেরাও করার হুমকি দিয়েছেন কৃষকেরা। সেই সঙ্গে দিল্লিতে দুধ ও সব্জির জোগান বন্ধ করারও হুঁশিয়ারি দিয়েছেন তাঁরা। মঙ্গলবার সন্ধ্যায় মুজফ্ফরনগরে একটি বৈঠক করেন কৃষক নেতারা। তার পরই এই সিদ্ধান্তের কথা জানিয়েছে তাঁরা।

ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি ব্রিজভূষণ শরণ সিংহের গ্রেপ্তারির দাবিতে আন্দোলন করছেন বজরং পুনিয়া, সাক্ষী মালিক, বিনেশ ফোগটের মতো কুস্তিগিরেরা। ঘটনার তদন্ত করছে দিল্লি পুলিশ।

মঙ্গলবার কুস্তিগিরদের সঙ্গে দেখা করে তাঁদের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন কৃষক আন্দোলনের নেতা নরেশ টিকায়েত। তারপরেই সাক্ষী মালিকরা সিদ্ধান্ত নেয় আপাতত গঙ্গার জলে পদক বিসর্জন নয়, কেন্দ্রকে পাঁচদিনের সময়সীমা দিয়েছেন তাঁরা।

TwitterFacebookWhatsAppEmailShare

#farmers, #Bajrang Punia, #vinesh phogat, #sakshi malik, #brij bhushan sharan singh, #Wrestlers protest

আরো দেখুন