দেশ বিভাগে ফিরে যান

বিরোধীদের পর রেলমন্ত্রীর পদত্যাগ চাইলেন খোদ বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামী

June 4, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিরোধীদের পর এবার রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগ চাইলেন খোদ বিজেপি নেতা। প্রাক্তন বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর দাবি, রেলমন্ত্রীর পদত্যাগ করা উচিত। বালেশ্বরের দুর্ঘটনার পর কেটে গিয়েছে প্রায় চল্লিশ ঘন্টা সময়। দুর্ঘটনার কারণ হিসেবে নানান সম্ভাবনার তত্ত্ব উঠে আসছে। আদপে রেল দপ্তরের চূড়ান্ত অব্যবস্থা ও সমন্বয়ের অভাবকেই দায়ী করছেন রেল বিশেষজ্ঞরা। রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের পদত্যাগের দাবি উঠছে।

বিরোধীদের পর বিজেপি নেতা সুব্রহ্মণ্যম স্বামীও একই দাবিতে সরব। তার অভিযোগ, যোগ্যদের নয়, মোদী স্তাবকদের মন্ত্রী করেন। তাই বালেশ্বরের মতো দুর্ঘটনা ঘটে। টুইটে তিনি লিখছেন, ট্র্যাকগুলি স্লো ট্রেন চলার জন্য। সেই ট্র্যাকে এমন দ্রুত গতির ট্রেন চালান উচিত হয়নি। মোদীর অনুমতির জন্য অপেক্ষা না করে পদত্যাগ করা উচিত রেলমন্ত্রীর। মোদী অযোগ্য এবং মেরুদণ্ডহীন স্তাবকদের মন্ত্রী করার জন্য পরিচিত। তারই মূল্য দিতে হচ্ছে। মণিপুরের প্রসঙ্গ টেনে তিনি অভিযোগ করেন, সেখানেও নিজের চেলাকে বসিয়ে রেখেছেন মোদী।

তবে আপাতভাবে, অশ্বিনীর পদত্যাগের সম্ভাবনা নেই বললেই চলে। ইস্তফা নিয়ে প্রশ্নও তিনি গতকাল এড়িয়ে গিয়েছেন। আর মোদী যেভাবে তার পাশে রয়েছে, ফলে মনে করা যায় অশ্বিনীর গদি এখন নিরাপদ। সামনে রাজস্থানের বিধানসভা ভোট, তার আগে রাজস্থানের ভূমিপুত্রকে সরানোর ভুল করবেন না মোদী অ্যান্ড কোম্পানি।

TwitterFacebookWhatsAppEmailShare

#rail minister, #Ashwini Vaishnaw, #train accident, #Subramanian Swamy

আরো দেখুন