খেলা বিভাগে ফিরে যান

৪৬৯ রানে শেষ হল অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস, ব্যাট করতে নেমে ভারত ১৫১/৫

June 8, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে অস্ট্রেলিয়ার প্রথম ইনিংস শেষ হল ৪৬৯ রানে। দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে চাপের মুখে ভারত। ৩০ রানে প্রথম উইকেট হারায় ভারত। ১৫ রানে কামিন্সের বলে এলবিডব্লিউ হন রোহিত শর্মা। এর পরই আরেক ওপেনার শুভমান গিল স্টক বোল্যানের দুরন্ত এক ডেলিভারিতে ১৩ রানে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান।

চা বিরতিতে ভারতের রান ছিল ২ উইকেটে ৩৭। ক্রিজে তখন রয়েছেন পূজারা ৩ এবং কোহলি ৪। কিন্তু মাত্র ১৪ রান করে আউট হন পূজারা। এর পরই মিচেল স্টার্কের বাউন্সার কোহলির ব্যাটে লেগে স্লিপে যায়। ঝাঁপিয়ে ক্যাচ ধরেন স্টিভ স্মিথ। ১৪ রান করে আউট হন কোহলি। ৭১ রানে ৪ উকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছে ভারত। এরপর রাহানে ও জাদেজা হাল ধরেন, তবে ৪৮ রান করে আউট হন জাদেজা।

প্রথম দিনে সেঞ্চুরি করেছিলেন ট্রেভিস হেড। দ্বিতীয় দিন সেঞ্চুরি হাঁকালেন স্টিভ স্মিথ। ২২৯ বলে শতরান করেন অজি তারকা।

ফাইনালে টসে জিতে বল করার সিদ্ধান্ত নিয়েছিলেন অধিনায়ক রোহিত শর্মা। শুরুতেই ওপেনার উসমান খোয়াজাকে ফিরিয়ে দেন মহম্মদ সিরাজ। কিন্তু তারপরেই ম্যাচের রাশ ভারতের হাত থেকে বেরিয়ে যেতে থাকে। ডেভিড ওয়ার্নার ও মার্নাস লাবুশানে ৬৯রানের জুটি গড়েন। দুজনে আউট হলেও একেবারেই সমস্যায় পড়েনি অস্ট্রেলিয়া। লাবুশানে আউট হতেই ক্রিজে আসেন ট্র্যাভিস হেড। শুরু থেকেই একেবারে টি-টোয়েন্টির মেজাজে ব্যাটিং শুরু করেন। মাত্র ৬০ বলে হাফসেঞ্চুরি হাঁকান।

প্রথম দিনের শেষে অজিরা ৩২৭ রানে খেলা শেষ করেন।প্রথমদিন ওভালে মেঘলা আকাশ থাকলেও দ্বিতীয় দিন রোদ উঠেছে। দ্বিতীয় দিন মাঠে নেমে নিজের শতরানের জন্য প্রয়োজনীয় পাঁচ রান করে নেন স্মিথ। ১৬৩ রানে আউট হন হেড।

ভারতীয় দলের হয়ে মহম্মদ সিরাজ চারটি উইকেট নিয়েছেন। দুটি করে উইকেট নিয়েছেন মহম্মদ শামি (২/১২২) ও শার্দূল ঠাকুর (২/৮৩)।

৫ উইকেট হারিয়ে ১৫১ রান করেছে ভারত। অস্ট্রেলিয়ার থেকে এখনও ৩১৮ রান পিছিয়ে তারা। 

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Australia, #wtc, #WTC Final 2023, #Wtc 2023

আরো দেখুন