খেলা বিভাগে ফিরে যান

WTC2023: ২৯৬ রান করে ফলো অন বাঁচালো ভারত, ২-য় ইনিংসে অস্ট্রেলিয়া ১২৩/৪

June 9, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ট্রাভিস হেড যা করেছিলেন রবীন্দ্র জাদেজাও শুরু করেছিলেন সেভাবেই। চাপে পড়া দলকে টেনে তুলতে চেয়েছিলেন প্রতি-আক্রমণে। হেডের ১৬৩ রান অস্ট্রেলিয়াকে নিয়ে গেছে ৪৬৯ রানের দারুণ এক স্কোরে। আর জাদেজা থেমেছেন ৪৮ রানেই। ওভালে টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দ্বিতীয় দিনও তাই নিয়ন্ত্রণ অস্ট্রেলিয়ার হাতেই ছিল সে কথা বলাই যায়।

রোহিত শর্মা, শুভমান গিল, বিরাট কোহলিরা, চেতেশ্বর পূজারা একে একে ফিরে যান। ৫ উইকেট হারিয়ে ১৫১ রান করে দ্বিতীয় দিনের খেলা শেষ করে ভারত। তৃতীয়দিন চাপের মুখে খেলতে নামেন কেএস ভরত এবং অজিঙ্কে রাহানে। কিন্তু দিনের দ্বিতীয় বলেই ধাক্কা খায় ভারত। স্কট বোল্যান্ডের বলে ৫ রানে আউচ হন কেএস ভরত।

ব্যাট হাতে মাঠে নামেন শার্দুল ঠাকুর। রাহানে ও শার্দূলের লড়াই ভারতকে লাঞ্চের বিরতির আগে ২৬০ রানে পৌছে দেয়। ৮৯ রানে রাহানে ও ৩৬ রানে শার্দূল অপরাজিত রয়েছেন। কামিন্সের পর পর দু’বলে চার এবং ছয় মেরে অর্ধশতরান করেন রাহানে। কিন্তু লাঞ্চের পর প্রথম ওভারেই কামিন্সের বলে ৮৯ রান করে আউট হয়ে যান রাহানে। উল্লেখ্য, ৮৩ তম টেস্টে ৫০০০ রান পূর্ণ করলেন রাহানে। প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট ভারত। ১৭৩ রানের বড় লিড নিল অস্ট্রেলিয়া। অর্ধশতরান পূর্ণ হওয়ার পরই ক্যামেরন গ্রিনের বলে ফেরেন শার্দূল। সামির শেষ উইকেটটি নিলেন মিচেল স্টার্ক। বলাবাহুল্য ফলোঅন বাঁচাতে সক্ষম হল ভারত।

দ্বিতীয় ইনিংসের শুরুতেই ওয়ার্নারকে (১) ফেরলেন মহম্মদ সিরাজ।

TwitterFacebookWhatsAppEmailShare

#shardul thakur, #Ajinkya Rahane

আরো দেখুন