দেশ বিভাগে ফিরে যান

Indian Army-তে পাক নাগরিক! সর্ষের মধ্যেই ভূত মোদীর প্রতিরক্ষা মন্ত্রকে?

June 15, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: খোদ ভারতীয় সেনার কাজ করছেন দুই পাকিস্তানি? এমনই বিস্ফোরক অভিযোগকে কেন্দ্র করে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে। কিন্তু কীভাবে হল এমনটা? তবে কি রাজনাথ সিংয়ের দপ্তর ডাহা ফেল? উঠছে প্রশ্ন।

বারাকপুরের সেনা ছাউনিতে দুই পাক নাগরিক কর্মরত, এমনই চাঞ্চল্যকর অভিযোগের প্রেক্ষিতে বিচারপতি রাজাশেখর মান্থার প্রাথমিক পর্যবেক্ষণ, দেশের নিরাপত্তার প্রশ্নে এটি অত্যন্ত গুরুতর বিষয়। গতকাল শুনানি শেষে রাজ্য গোয়েন্দা সংস্থা সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছে আদালত। মামলায় কেন্দ্রীয় সরকার, ভারতীয় সেনার ইস্টার্ন কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও সিবিআইকে যুক্ত করার নির্দেশ দিয়েছেন বিচারপতি মান্থা।

জানা গিয়েছে মামলাকারীর নাম বিষ্ণু চৌধুরী, তিনি হুগলির ত্রিবেণীর মগরা থানা এলাকার বাসিন্দা। মামলাকারীর অভিযোগ, ভারতীয় সেনার অভ্যন্তরে একটি অসাধু চক্র সক্রিয়। তাদের কাজ হল নাগরিকত্বসহ যাবতীয় নথি জাল করে পাকিস্তানি নাগরিকদের ভারতীয় সেনায় চাকরি পাইয়ে দেওয়া। তার দাবি, মোটা টাকার বিনিময়ে নাকি সেনায় চাকরি বিক্রি হচ্ছে। এই চক্রের সঙ্গে বহু প্রভাবশালী ব্যক্তি যুক্ত আছেন বলেও অভিযোগ করছেন মামলাকারী। তিনিই অভিযোগ করছেন, বর্তমানে বারাকপুর সেনা ছাউনিতে জয়কান্ত কুমার এবং প্রদ্যুম্ন কুমার নামে পাকিস্তানের দুই নাগরিক কর্মরত। ওই চক্রের মাধ্যমেই দুই পাক নাগরিক নথি জাল করে কেন্দ্রীয় সরকারের স্টাফ সিলেকশন কমিশনের পরীক্ষার মাধ্যমে সেনাবাহিনীতে চাকরি পেয়েছেন। মামলাকারীর দাবি, এক নিকট আত্মীয়ের মাধ্যমে তিনি এই চক্রের হদিশ পেয়েছেন। গোটা ঘটনায় প্রতিরক্ষা মন্ত্রকের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠছে। তদন্তে যদি মামলাকারীর বক্তব্য সত্য প্রমাণিত হয়, তাহলে মোদী সরকারের আমলে দেশের নিরাপত্তা নিয়ে বড়সড় প্রশ্ন উঠবে।

TwitterFacebookWhatsAppEmailShare

#indian army, #rajnath singh, #Ministry of Defence, #pakistani citizen, #calcutta high court

আরো দেখুন