রাজ্য বিভাগে ফিরে যান

লোকসভা নির্বাচনে দলবদলুদের টিকিট দেওয়ার ক্ষেত্রে সতর্ক হতে চাইছে বিজেপি

June 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বিধানসভা নির্বাচনের আগে অন্য দল থেকে ঝাঁকে ঝাঁকে আসা নেতা-নেত্রীদের দলে যোগদান করিয়েছিল বঙ্গ বিজেপি। শুধু যোগদানই নয়, বিধানসভা ভোটে তাদের টিকিটও দেওয়া হয়েছিল। সে সময় দলের অন্দরে নতুন-আদি দ্বন্দ্ব প্রকাশ্যে চলে এসেছিল। এবার ২০২৪ সালের লোকসভা নির্বাচনে বাংলায় দলবদলুদের ঢালাও টিকিট দেওয়ার বন্দোবস্ত আর করবে না রাজ্য বিজেপি। নেতা-কর্মী ভাঙিয়ে নিয়ে আসার খেলা চলবে ঠিকই কিন্তু ঢালও নয়।

আগামী বছরের লোকসভা নির্বাচন বিজেপির কাছে খুবই গুরুত্বপূর্ণ। সারা দেশের প্রায় ১৮০টি লোকসভা আসনকে ইতিমধ্যেই ‘দুর্বল’ বলে চিহ্নিত করেছে দলের শীর্ষ নেতৃত্ব। স্বাভাবিকভাবেই লোকসভা ভোটে সংখ্যাগরিষ্ঠতা পাওয়া নিয়ে বিজেপির অন্দরেই তীব্র সংশয়ের সৃষ্টি হয়েছে। তাই বিভিন্ন রাজ্য কমিটির ঘাড়ে কার্যত পাহাড়প্রমাণ আসন জয়ের টার্গেট চাপিয়েছে দলের কেন্দ্রীয় কমিটি।

বিজেপির বঙ্গ নেতৃত্বকে বলা হয়েছে যে রাজ্যের ৪২টি লোকসভা কেন্দ্রের মধ্যে ৩৫টিতেই জয়ী হতে হবে। কোন সমীকরণে এই টার্গেট পূরণ হবে, তা নিয়ে বিভ্রান্ত দলের রাজ্য নেতারা। কিন্তু এই পরিস্থিতিতে দলবদলুদের ঢালাও টিকিট দিয়ে বিপদ আর বাড়াতে চাইছেন না দায়িত্বপ্রাপ্ত নেতারা। নাম প্রকাশে অনিচ্ছুক বিজেপির এক নেতা বলেন, ‘অন্য দল থেকে গেরুয়া শিবিরে যোগ দেওয়ার একমাত্র শর্ত নির্বাচনের প্রার্থীপদ হতে পারবে না। এটা এবার বোঝানোর সময় হয়েছে।’

TwitterFacebookWhatsAppEmailShare

#Loksabha Elections, #Bengal BJP

আরো দেখুন