দেশ বিভাগে ফিরে যান

দশ টাকার ফ্রুটিতেই কেল্লাফতে! গলা ভেজাতে গিয়ে পুলিশের জালে ডাকু হাসিনা

June 20, 2023 | < 1 min read

মনদীপ কৌর ওরফে মোনা (ডানদিকে), এবং তার স্বামী জাসবিন্দর সিং (বামে) উত্তরাখণ্ড থেকে গ্রেপ্তার৷ (ছবি: nbt navbharat times)

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দশ টাকার ফ্রুটিতেই কাজ হাসিল করল পঞ্জাব পুলিশ। উত্তরাখণ্ডের হেমকুণ্ড সাহিবের কাছে পুলিশের জালে ধরা পড়ল লুধিয়ানায় দুঃসাহসিক ডাকাতির মূলচক্রী ডাকু হাসিনা ও তার স্বামী। ১০ টাকার ফ্রুটি দিয়ে ওই দম্পতিকে গ্রেপ্তার করল পঞ্জাব পুলিশ।

জানা গিয়েছে, জুন মাসের ১০ তারিখ লুধিয়ানার একটি ক্যাশ ম্যানেজমেন্ট ফার্মে ডাকাতির ষড়যন্ত্র করেছিল ডাকু হাসিনা নামে কুখ্যাত মনদীপ কাউর ও তার স্বামী যশবিন্দার সিং।পরিকল্পনামাফিক ওই ফার্মের অফিসে সশস্ত্র হামলা চালিয়ে আট কোটি টাকা লুট করে চম্পট দেয় দম্পতি। লুধিয়ানার পুলিশ কমিশনার মনদীপ সিং সিধু জানিয়েছেন, ডাকাতি সফল হওয়ায় ঈশ্বরকে ধন্যবাদ জানাতেই, ডাকাত দম্পতি হেমকুণ্ড সাহিবে তীর্থ করতে গিয়েছিল। পুলিশ সূত্র মারফত খবর পায়, ওই দম্পতি নেপাল হয়ে অন্য দেশে পালিয়ে যাওয়ার পরিকল্পনা করেছে। তাদের বিরুদ্ধে লুক আউট নোটিশ জারি করা হয়। ওই দম্পতি যে হেমকুণ্ড সাহিবে রয়েছে, পুলিশের কাছে সে খবর ছিল। বিপুল ভক্তর ভিড়ে অভিযুক্তদের চিহ্নিত করতে, বিনামূল্যে ১০ টাকার ফ্রুটির প্যাকেট তুলে দেওয়ার জন্য একটি কিয়স্ক খোলে পুলিশ। ফাঁদেই পা দেয় মনদীপ ও যশবিন্দার। ওই স্টলে এসে পানীয়ের প্যাকেট নেয় তারা, মুখের কাপড় সরিয়ে ফ্রুটিতে চুমুক দিতেই পুলিশ তাদের চিনে ফেলে এবং তাদের ধরে ফেলে। ধৃতদের থেকে ২১ লক্ষ টাকা উদ্ধার করেছে পুলিশ। ইতিমধ্যে চুরি যাওয়া আট কোটি টাকার মধ্যে ছ’কোটি উদ্ধার করল পঞ্জাব পুলিশ। ডাকাতির মামলায় এখনও অবধি ন’জন অভিযুক্ত গ্রেপ্তার হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Uttarakhand, #Ludhiana heist, #Mandeep Kaur, #Jaswinder Singh

আরো দেখুন