রাজ্য বিভাগে ফিরে যান

আর অপেক্ষা নয়! বর্ষা ঢুকে পড়ল দক্ষিণবঙ্গে

June 20, 2023 | < 1 min read

বর্ষা ঢুকে পড়ল দক্ষিণবঙ্গে

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অবশেষে দক্ষিণবঙ্গে প্রবেশ করছে বর্ষা। সোমবার সকাল থেকেই দক্ষিণবঙ্গের জায়গায় জায়গায় বৃষ্টি হচ্ছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বইছে। কালো মেঘে ছেয়ে আকাশ। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আর দু দিনের মধ্যে গোটা বাংলা জুড়ে বর্ষা অর্থাৎ মৌসুমী বায়ু অবস্থান করবে। আবহাওয়া দপ্তরের পূর্বাঞ্চলীয় অধিকর্তা সঞ্জীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, মৌসুমী অক্ষরেখা সরে এসে আজ অবস্থান করছে ক্যানিং, শান্তিনিকেতন এবং দুমকার উপর।

দক্ষিণবঙ্গের কলকাতা, নদিয়া, দুই ২৪ পরগনা, হুগলি, মুর্শিদাবাদ, বীরভূম এবং পূর্ব বর্ধমানের কিছু অংশে আপাতত এই অক্ষরেখা অবস্থান করছে।

মৌসুমী বায়ু প্রবেশের সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গ থেকে উধাও হয়েছে তাপপ্রবাহ। আগামী কয়েক দিন অতি ভারী বৃষ্টির প্রভাবে ক্রমশ তাপমাত্রা কমবে। শুক্রবার পর্যন্ত তিন থেকে পাঁচ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা কমতে পারে বলে অনুমান আবহাওয়াবিদদের।

উত্তরবঙ্গের ক্ষেত্রে ইতিমধ্যেই বর্ষা প্রবেশ করেছে। আলিপুরদুয়ার, জলপাইগুড়ি, কালিম্পং ও দার্জিলিঙের বেশ কিছু জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। কোচবিহার, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে আগামী ৪৮ ঘণ্টায় লাল সর্তকতা জারি করেছে আলিপুর।

TwitterFacebookWhatsAppEmailShare

#rain alert, #West Bengal, #Weather forecast, #monsoon, #Weather Update, #rainfall

আরো দেখুন