দেশ বিভাগে ফিরে যান

মোদীর সমালোচক প্রাক্তন আমলার প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করল কেন্দ্র

June 22, 2023 | < 1 min read

ছবি সৌজন্যেঃ lawbeat

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ২০০২ সালে গুজরাট দাঙ্গার সময় থেকে বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতীয় জনতা পার্টির কড়া সমালোচক এক প্রাক্তন আমলার প্রতিষ্ঠানের লাইসেন্স বাতিল করল কেন্দ্রীয় সরকার।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক জানিয়েছে, প্রাক্তন আমলা হর্ষ মান্দারের প্রতিষ্ঠান সেন্টার ফর ইকুইটি স্টাডিজের লাইসেন্স আগামী ছয় মাসের জন্য খারিজ করে দেওয়া হযেছে। বিদেশ থেকে অনুদান ভারতে আনার যে আইন রয়েছে (FCRA), যার মাধ্যমে সংস্থাটি বিদেশি অনুদান ভারতে আনত, তা ১৪ জুন বাতিল করে দেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রক এক বিজ্ঞপ্তিতে বলেছে, মান্দারের সংস্থা ২০১১-১২ অর্থবছর থেকে ২০১৭-১৮ পর্যন্ত সময়ে এফসিআরএর অধীনে ১২ লাখ ৬৪ হাজার ৭৬১ টাকা বিদেশ থেকে এনেছে। এই লাইসেন্স বাতিল হওয়ার ফলে আগামী ছ’মাস কোনও বিদেশি অনুদান নিতে পারবে না তাঁর প্রতিষ্ঠান।

সরকারের পক্ষ থেকে অভিযোগ, গুজরাটের ঘটনার পর থেকে মান্দার ও তাঁর সহযোগীরা ধারাবাহিকভাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বিজেপির বিরুদ্ধে প্রচার চালিয়ে গেছেন। অসংখ্য প্রতিবেদন ও বড় বড় সমীক্ষা চালিয়ে তাঁরা সরকারের কাজের সমালোচনা করেছেন। পাশাপাশি তাঁরা প্রতিবেদন প্রকাশ করে অর্থও তুলেছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#modi govt, #License, #Modi regime, #ex beauracrats

আরো দেখুন