খেলা বিভাগে ফিরে যান

AFC U-17 Asian Cup 2023: রুদ্ধশ্বাস ম্যাচে জাপানের বিরুদ্ধে ৮-৪গোলে হারল ভারত

June 23, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ব্যাংককের রাজামঙ্গলা ন্যাশনাল স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের  চূড়ান্ত গ্রুপ পর্বের  রুদ্ধশ্বাস ম্যাচে জাপানের কাছে ৮-৪ ব্যবধানে পরাজিত ভারত। জাপানের  কাছে ৮ গোল খেয়েও পাল্টা ৪ গোল চাপে রেখেছিল ভারতের জুনিয়র ফুটবলাররা। U17 AFC Asian Cup এর এই ম্যাচটি স্মরণীয় হয়ে থাকলো ভারতের হাড্ডাহাড্ডি লড়াই। তবে এই পরাজয়ের সাথে, টুর্নামেন্ট থেকেও বিদায় নিতে হল ভারতকে। 

ভারত তাদের শুরুর একাদশে একটি পরিবর্তন করতে বাধ্য হয়েছিল, কারণ মুকুল পানওয়ারকে সাসপেন্ড করা প্রমবীরের জায়গায় সেন্টার-ব্যাকে স্লট করা হয়েছিল। জাপান প্রথম থেকেই প্রভাবশালী ছিল, তাদের দখলেই বেশি বল ছিল। অন্যদিকে ভারত একটি মিড ব্লকের খেলা খেলেছিল।

গাকুতো কাওয়ামুরা জাপানের হয়ে গোলের সূচনা করেন। প্রথমার্ধে ভারতের একমাত্র সুযোগ আসে যখন ভ্যানলালপেকা গুইতে জাপান বক্সের ভিতরে কোরো সিং-এর কাছে একটি বল চেপে দেন, কারণ পরেরটি সরাসরি প্রতিপক্ষের গোলরক্ষকের দিকে ভলিতে আঘাত করে।

দ্বিতীয়ার্ধে জাপানকে রীতিমতো চাপে রাখলেন থোকচমরা। প্রথমার্ধে ৩-০ গোলে পিছিয়ে পড়েছিল ভারত। কিন্তু দ্বিতীয়ার্ধে সেয়ানে সেয়ানে টক্কর দিল জুনিয়র ভারতীয় দল। আরও ৫ গোল হজম করতে হয়েছে। কিন্তু পাল্টা ৪ গোল করেছে তারা।

ফ্রি কিক থেকে অসাধারণ গোল করে স্কোরলাইন ৩-১ করে মুকুল পানওয়ার। তবে এরপর আরও ২ গোল করে জাপান। ৬১ মিনিটে ব্যক্তিগত নৈপুণ্যে ৫-২ করে ড্যানি মিতেই। তবে এরপর একটি পেনাল্টি পায় জাপান। যদিও সেই শট রুখে দিয়েছিল ভারতের গোলকিপার সাহিল।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Japan, #AFC U-17 Asian Cup, #AFC U-17 Asian Cup 2023

আরো দেখুন