দেশ বিভাগে ফিরে যান

হিমন্ত বিশ্ব শর্মার ‘হোসেন ওবামা’ টুইট নিয়ে সমালোচনার ঝড়

June 24, 2023 | 2 min read

হিমন্ত বিশ্ব শর্মার ‘হোসেন ওবামা’ টুইট নিয়ে সমালোচনার ঝড়

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার ‘হোসেন ওবামা’ টুইট নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

শুক্রবার, অসমের মুখ্যমন্ত্রী শ্লেষাত্মক টুইট করেছিলেন, ‘ভারতে অনেক হোসেন ওবামা রয়েছেন। ওয়াশিংটনে যাওয়ার আগে আমাদের তাদের যত্ন নেওয়ার দিকে অগ্রাধিকার দেওয়া উচিত। আমাদের অসম পুলিশ অগ্রাধিকার দিয়ে কাজটি করবে।’

প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এই সপ্তাহে একটি টিভি সাক্ষাৎকারে বলেছিলেন, সংখ্যালঘু মুসলিমদের রক্ষা করা নিয়ে সচেতন হতে হবে হিন্দুপ্রধান ভারতের সরকারকে। তা না হলে যেকোনও দিন ভেঙে পড়তে পারে ভারত।

এই সাক্ষাৎকারটি নিয়ে টুইটারে এক সাংবাদিক লিখেছিলেন, এবার না গুয়াহাটিতে ওবামার বিরুদ্ধে এফআইআর হয়ে যায় ভাবাবেগে আঘাত দেওয়ার জন্য। এবার অসম পুলিশ ওয়াশিংটনে তাঁকে গ্রেপ্তার করতে উড়ে যাবে।

এরপরই সেই টুইটের জবাব দেন অসমের মুখ্যমন্ত্রী। যেখানে তিনি ‘হোসেন ওবামা’ টুইটটি করেন।

হিমন্ত বিশ্ব শর্মার মন্তব্যের নিন্দা করে, শিবসাগরের বিধায়ক অখিল গগৈ মুখ্যমন্ত্রীকে ক্ষমা চাইতে বলেছেন এবং তাঁর টুইটটিকে ‘অর্থহীন’ বলে অভিহিত করেছেন।

একটি ভিডিও বার্তায় এই বিধায়ক বলেছেন, “হিমন্ত বিশ্ব শর্মা প্রাক্তন মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে একটি বিকৃত সাম্প্রদায়িক মন্তব্য করেছেন। এমন মন্তব্য করার অভ্যাস তাঁর আছে। আমি হিমন্ত বিশ্ব শর্মার ভাই এবং আসম বিধানসভার একজন সহকর্মী বিধায়ক হিসেবে মুখ্যমন্ত্রীর পক্ষ থেকে বারাক ওবামার কাছে ক্ষমা চাইছি।”

তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব বলেছেন, মুখ্যমন্ত্রীর সাম্প্রদায়িক মন্তব্যগুলি কেবল অসাংবিধানিকই নয়, এগুলি আসলে দেশের আইনের বিরুদ্ধে।

শিবসেনা নেত্রী( উদ্ধব গোষ্ঠী) প্রিয়াঙ্কা চতুর্বেদী টুইট করে জানিয়েছেন, বারাক থেকে হোসেন। একজন বিজেপি মুখ্যমন্ত্রী প্রমাণ করে দিলেন বারাক ওবামার মন্তব্যটা ভুল ছিল না।

তৃণমূলের মুখপাত্র সাকেত গোখলে বলেন, ২৪ ঘণ্টা আগেই প্রধানমন্ত্রী বলেছিলেন ভারতে কোনও বৈষম্য নেই। আর তাঁর দলের একজন মুখ্যমন্ত্রী ওবামাকে হোসেন ওবামা বলে উল্লেখ করে দিলেন। এমনকী রাজ্য পুলিশকে তাঁদের দেখে নেওয়ার কথা বলছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #himant biswasarma, #hussain obama, #Controversy

আরো দেখুন