রাজ্য বিভাগে ফিরে যান

পঞ্চায়েত ভোটের আগে বকরি ঈদে অশান্তি বাধাতে পারে ‘ভক্তরা’, সতর্ক প্রশাসন

June 27, 2023 | < 1 min read

পঞ্চায়েত ভোটের আগে বকরি ঈদে অশান্তি বাধাতে পারে ‘ভক্তরা’

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রাজ্যে পঞ্চায়েত ভোট দরজায় কড়া নাড়ছে। আগামী বছর লোকসভা নির্বাচন। এই পরিস্থিতিতে নানা দিক দিয়ে রাজনৈতিক অঙ্ক কষছে বিজেপি-আরএসএস। তাদের বহু ব্যবহৃত ধর্মীয় মেরকরণের অস্ত্রটি কৌশলে শান দিয়ে নিচ্ছে। সংখ্যাগুরু হিন্দু ও সংখ্যালঘু মুসলমানদের মধ্যে বিভাজন তৈরিতে অনেকেই ব্যস্ত হয়ে পড়েছেন। এই পরিস্থিতিতে আগামী বৃহস্পতিবার ঈদ-উল-আজহা তথা বকরি ঈদ নিয়ে বাংলায় অশান্তির আশঙ্কা করছে নবান্ন।

রাজ্যে রামনবমী হিংসার স্মৃতি এখনো টাটকা। একাধিক জায়গায় রামভক্তদের মিছিলে হামলা ও তাদের বাড়ি ঘর ভাঙচুরের ঘটনা এখনো ভুলতে পারেননি অনেকেই। এর মধ্যে হাজির হয়েছে বখরি ঈদ। পঞ্চায়েত প্রচারপর্বের মধ্যে বখরি ঈদকে কেন্দ্র করে যাতে কোথাও কোনও অশান্তি না ছড়ায় সেজন্য জেলাগুলির পুলিশ সুপারকে নির্দেশ দিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী।

সোমবার সব জেলার জেলাশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে ভিডিও কনফারেন্সিং ব্যবস্থায় বৈঠক করেছেন মুখ্য সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। মিশ্র এলাকায় বেশি করে নজরদারি ও পুলিশি বন্দোবস্ত রাখতে বলা হয়েছে বলে নবান্ন সূত্রের খবর।

আগামী বৃহস্পতিবার বখরি ঈদ। এই দিন হজের শেষে ঈশ্বরের উদ্দেশে প্রিয় কোনও জিনিস উৎসর্গ করেন ধর্মপ্রাণ মুসলিমরা। সাধারণত গৃহপালিত কোনও পশুকে উৎসর্গ করার চল রয়েছে বিশ্বজুড়ে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #RSS, #panchayat elections, #West Bengal, #Nabanna

আরো দেখুন