রাজ্য বিভাগে ফিরে যান

UPDATE: চিকিৎসার পর হুুইল চেয়ারে করে SSKM থেকে বেরোলেন মুখ্যমন্ত্রী

June 27, 2023 | 2 min read

চিকিৎসার পর হুুইল চেয়ারে করে SSKM থেকে বেরোলেন মুখ্যমন্ত্রী

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জলপাইগুড়ি জনসভা সেরে ফিরছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তখনই হঠাৎ দুর্যোগের কবলে পড়ে চপারটি। সূত্রের খবর, যখন চপারে করে ফিরে যাচ্ছিলেন মুখ্যমন্ত্রী তখন হঠাৎ আকাশ কালো মেঘে ঢেকে যায় ও বৃষ্টিও শুরু হয়। এই দুর্যোগ পরিস্থিতিতে ঝুঁকি নিতে চায়নি কেউ। তাই চপারটিকে সেবকের বায়ুসেনার ঘাঁটিতে নামিয়ে আনা হয়। সেবকের বায়ুসেনার বেসে হেলিকপ্টার থেকে নামতে গিয়ে কোমরে এবং পায়ে চোট পেয়েছেন মুখ্যমন্ত্রী। প্রাথমিক চিকিৎসা হলে জানা গেছে তিনি প্রচণ্ড ব্যথা অনুভব করছেন। তাঁকে দ্রুত বিশেষ বিমানে কলকাতায় আনা হয়।

কলকাতায় ফিরে সোজা এসএসকেএম হাসপাতালে পৌঁছলেন মমতা। বিকেল পাঁচটা সাত মিনিটে মমতার কনভয় এসএসকেএমের উডবার্ন ওয়ার্ডের সামনে পৌঁছয়। তার আগেই সেখানে পৌঁছেছিলেন রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল, স্বাস্থ্য সচিব নারায়ণ স্বরূপ নিগম-সহ রাজ্য সরকারের শীর্ষ আমলারা। বিমানবন্দরে অ্যাম্বুল্যান্সের ব্যবস্থা রাখা হয়েছিল। কিন্তু মুখ্যমন্ত্রী তাঁর গাড়ি করেই হাসপাতালের রওনা হন। হাসপাতালে তাঁর গাড়ি পৌঁছলে হুইল চেয়ার এনে দেন কর্মীরা। যদিও মুখ্যমন্ত্রী হুইলচেয়ারে উঠতে চাননি। তিনি একটু খুঁড়িয়ে হেঁটে হাসপাতালে ঢোকেন।

এসএসকেএম হাসপাতালের তরফে মমতার স্বাস্থ্য নিয়ে সাংবাদিক বৈঠক করা হয়। সেখানে হাসপাতালের সুপার মণিময় বন্দ্যোপাধ্য়ায় জানান, এমআরআই হয়েছে। তাতে মমতার লিগামেন্টে চোট লেগেছে বলে ধরা পড়েছে। হিপ জয়েন্টেও চোট পেয়েছেন মমতা। তিনি হাসপাতালে থাকতে চাইছেন না। কিন্তু চিকিৎসকদের মতে, হাসপাতালে থেকে বিশ্রাম নেওয়াই প্রয়োজন তাঁর। রাত পৌনে আটটার খবর, উডবার্ন ওয়ার্ডে মুখ্যমন্ত্রীর আরও কিছু শারীরিক পরীক্ষা চলছে। শেষ হলে তাঁকে ছাড়া হবে।

কলকাতা পৌঁছানোর আগে, সেবক বায়ুসেনা বেসে দুর্যোগের মধ্যে যেভাবে তাঁর হেলিকপ্টারকে ল্যান্ড করা হয়েছিল, সেই জন্য ভারতীয় বায়ু সেনাকে ধন্যবাদ জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

চিকিৎসকদের পরামর্শ নেওয়ার পর এসএসকেএম থেকে বেরিয়ে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। হুইলচেয়ারে করেই তিনি হাসপাতাল থেকে বেরিয়ে আসেন এবং গাড়িতে উঠে বেরিয়ে যান। জানা যাচ্ছে পা-কোমরে চোট লাগা সত্ত্বেও SSKM-এ ভর্তি হয়ে থাকতে চাননি মুখ্যমন্ত্রী।

TwitterFacebookWhatsAppEmailShare

#Helicopter, #sevoke airforce base, #Mamata Banerjee

আরো দেখুন