খেলা বিভাগে ফিরে যান

ক্রিকেটের নন্দনকাননে খেলা হবে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচ?

June 27, 2023 | < 1 min read

ক্রিকেটের নন্দনকাননে খেলা হবে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ সেমিফাইনাল ম্যাচ

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ক্রিকেটের নন্দনকানন ইডেন গার্ডেন্স। সব ক্রিকেটারেরই স্বপ্ন থাকে ইডেন গার্ডেন্সে খেলার। আগে বহু পালক উঠে এসেছে ইডেনের মুকুটে। দীর্ঘ প্রতিক্ষার পর ফের সুখবর এল ইডেনের জন্য। যা বাংলার জন্যও আনন্দের। ১৯৯৬ সালের মতো আবারও বিশ্বকাপের একটি সেমিফাইনাল ম্যাচ হতে চলেছে ইডেনে।

৫০ ওভারের ICC World Cup 2023-এর সূচি প্রকাশিত হবে আজ মুম্বইয়ে। তার আগেই আইসিসি ঘনিষ্ঠ সূত্রে জানা যাচ্ছে বিশ্বকাপের একটি সেমিফাইনাল ম্যাচ পাবে ইডেন। কলকাতায় অনুষ্ঠিত হতে পারে একটি সেমিফাইনাল। বিশ্বকাপে ইডেন ভাল ম্যাচ পাবে কিনা, তা নিয়ে জল্পনা তৈরি হয়েছিল। এবার সম্ভবত সেই জল্পনার অবসান ঘটতে চলেছে। সব কিছু ঠিকঠাক চললে, কলকাতাবাসীর আকাঙ্ক্ষাপূরণ হয়তো করতে চলেছে ভারতীয় বোর্ড।

আগামী অক্টোবর মাস থেকে দেশের মাটিতে বসতে চলেছে ওয়ানডে বিশ্বকাপের আসর। বিশ্বকাপ সূচির যে খসড়া তৈরি হয়েছে, তাতে ৫ অক্টোবর বিশ্বকাপ শুরু হয়ে চলার কথা নভেম্বর ১‌৯ পর্যন্ত।

প্রথমে শোনা গিয়েছিল ভারতের কোনও বড় ম্যাচ ইডেনে দেওয়া হবে না। বাংলাদেশের কয়েকটা ম্যাচ এবং পাকিস্তানের কয়েকটা ম্যাচ ইডেনে দেওয়া হতে পারে। কিন্তু দীর্ঘদিন ধরেই বোর্ড কর্তাদের কাছে ভাল ম্যাচের জন্য তদ্বির করে আসছিল সিএবি। এখন শুধু আইসিসি’র আনুষ্ঠানিক ঘোষণা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Eden Gardens, #world cup, #cricket world cup, #icc world cup 2023

আরো দেখুন