দেশ বিভাগে ফিরে যান

মণিপুরে আটকানো হলো আক্রান্ত মানুষদের সঙ্গে কথা বলতে যাওয়া রাহুল গান্ধীকে

June 29, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অশান্ত মণিপুরের চুরাচাঁদপুর এলাকায় আক্রান্ত মানুষদের সঙ্গে কথা বলতে যাচ্ছিলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি৷ কিন্তু শেষ পর্যন্ত পুলিশের বাধা পেয়ে মাঝপথেই ফিরে আসতে হল ৷ ইম্ফলে ফিরে আসতে হলো রাহুলকে৷

মণিপুরে চুরাচন্দপুর এলাকাই জাতি হিংসার জেরে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। অনেককেই সরিয়ে ত্রাণ শিবিরে রাখা হয়েছে। ৩০০ এরও বেশি ত্রাণ শিবিরে ৫০ হাজারের বেশি মানুষ রয়েছেন।

রাজ্য পুলিশ সূত্রের খবর, তারা আবার অশান্তির পুনরাবৃত্তির আশঙ্কায় সতর্কতা হিসাবে, রাহুল গান্ধীর কনভয়কে ইম্ফল থেকে ২০ কিলোমিটার দূরে বিষ্ণুপুরে থামতে অনুরোধ করে।

জানা যাচ্ছে, অনেকেই রাহুলকে হেলিকপ্টার নিয়ে রওনা হওয়ার পরামর্শ দিয়েছেন। রাস্তায় গাড়ি করে সফরের থেকে হেলিকপ্টারে রওনা হওয়া বেশি নিরাপদ বলে দাবি করা হয়েছে।

এর পর রাহুল গান্ধী হেলিকপ্টারে করে চুড়াচাঁদপুরে পৌঁছন। সবচেয়ে ক্ষতিগ্রস্থ এই জেলায় পৌঁছানোর পরে, কংগ্রেসের এই নেতা পরিস্থিতি পর্যালোচনা করতে এবং বাস্তুচ্যুত লোকদের সাথে যোগাযোগ করতে ত্রাণ শিবিরগুলি পরিদর্শন করেন।

এই ঘটনার জেরে তৃণমূল কংগ্রেসের রাজ্যসভা নেতা ডেরেক ও’ব্রায়েন বিবৃতি দেন, মোদী-শাহের বিজেপি এখন মরিয়া হয়ে গেছে। তিনি জানান, এক মাস আগে মণিপুরে প্রবেশের অনুমতি চেয়ে চিঠি লিখেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাকে অনুমতি দেওয়া হয়নি। ঠিক এক মাস পরে রাহুল গান্ধীকেও প্রবেশ করতে দেওয়া হলো না। নিশ্চিতভাবে এটাই বিজেপি সরকারের শেষ ৩০০ দিন।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rahul Gandhi, #Manipur

আরো দেখুন