রাজ্য বিভাগে ফিরে যান

সৌরভ নয়, ডোনাকে রাজ্যসভায় পাঠাচ্ছে BJP? ফিস ফিসানি সমর্থকদের মধ্যে

July 4, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দক্ষিণ কলকাতায় লেক কালীবাড়ির আর লেক ভিউ রোডের মাঝামাঝি চায়ের দোকান। মর্নিংওয়াকের পর এলাচি চায়ের সঙ্গে সুগারলেস ক্রিমক্র্যাকার বিস্কুট নিয়ে বসেছে চা-চক্র। হিন্দি-গুজরাতি-আধো-আধো-বাংলা মিলিয়ে জোর আলোচনা – কাকে রাজ্যসভার প্রার্থী করবেন সুকান্ত-শুভেন্দুরা। রাজনৈতিক ব্যক্তি না বুদ্ধিজীবীদের থেকে কেউ?

আলোচনায় কাটাছেঁড়া চলছে নামের লিস্টের। লম্বা সেই লিস্টে মিঠুন চক্রবর্তী থেকে সৌরভ গাঙ্গুলী যেমন আছেন, তেমনই আছেন রুপা গাঙ্গুলি, অনির্বান বা দলবদল করা প্রাক্তন রেলমন্ত্রী ও সাংসদ দীনেশ ত্রিবেদীও।

তবে চা চক্রে সব থেকে ইন্টারেস্টিং যে নামটা উঠে এল, সেটা এল রিটায়ার্ড উত্তর ভারতীয় বংশজ এক সরকারি কর্মচারীর কাছ থেকে। তিনি বললেন, ধরুন যদি… ডোনা গঙ্গোপাধ্যায় প্রার্থী হন?

হঠাৎ ডোনা কেন? যুক্তি কী? সত্তরোর্ধ এক গুজরাতি মোটাভাই বললেন, এটা হল সৌরভের পক্ষে, ধরি মাছ, না ছুঁই পানির মতো ব্যাপার। একদিকে তিনি অমিত শাহের অফার (?) ফেরালেন না, কিন্তু নিজে আবার প্রত্যক্ষভাবে নিলেনও না। ২০২১-শে সৌরভ নাকি খুব কায়দা করে অমিত শাহের অফার ‘রিফিউজ’ করেছিলেন হসপিটালে থেকে, মনে করালেন এক মাড়োয়ারি ইনভেস্টর।

ডোনা গঙ্গোপাধ্যায় বঙ্গ বিজেপির কাছে খুব একটা অপরিচিত মুখ নন। রাজ্য বিজেপির বিভিন্ন অনুষ্ঠানে সময়ে সময়ে তাঁর নিচের অনুষ্ঠান হয়েছে। এছাড়া তাদের বাড়িতে এসে খেয়ে গেছেন খোদ অমিত শাহ।

সৌরভকে অমিত শাহ যে আবার অফার দিয়েছেন, তা নাকি স্পষ্ট বোঝা গেছে আসন্ন বিশ্বকাপে ইডেনকে পাঁচটা ম্যাচ দেবার পর, এমনটাই মত এই আড্ডার অনেকেরই। কিন্তু সৌরভ নাকি গভীর জলের মাছ। রাজ্য থেকেও তাঁর পাওনাগণ্ডা চাই, জমিদখল হলে প্রটেকশন চাই – তাই রাজ্যকেও হাতে রাখতে হবে, ব্যাখ্যা দিলেন আরেক আধো আধো বাংলা বলতে পারা ছোটমাপের শিল্পপতি।

শেষ পর্যন্ত, প্রার্থী কে হবেন তা ঠিক করবেন সুকান্ত-শুভেন্দুরাই। তবে উত্তর থেকে দক্ষিণ কলকাতার আনাচে কানাচে BJP সমর্থকরা কিন্তু নিজেদের মত করেই প্রার্থী বাছাই আরম্ভ করে দিয়েছেন!

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Rajya Sabha, #bjp, #west bengal BJP, #Dona Ganguly

আরো দেখুন