দক্ষিণবঙ্গ বিভাগে ফিরে যান

সুকান্ত, শুভেন্দুর জেলা ধরে রাখবে তৃণমূল, বলছে সি ভোটার

July 9, 2023 | < 1 min read

সি ভোটারের এক্সিট পোল বলছে এবারেও পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ ধরে রাখবে তৃণমূল

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মিটে গিয়েছে পঞ্চায়েত ভোট। ১১ জুলাই সামনে আসবে গ্রাম-বাংলার ফলাফল। তার আগে প্রকাশ্যে আসছে বুথ ফেরত সমীক্ষা। সি ভোটারের এক্সিট পোল বলছে এবারেও পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ দিনাজপুর জেলা পরিষদ ধরে রাখবে তৃণমূল। সমীক্ষায় স্পষ্ট হয়েছে, বঙ্গ বিজেপির সভাপতি এবং রাজ্যের বিরোধী দলনেতার জেলা আবারও জোড়া ফুলে আস্থা রাখতে চলেছে।

সি ভোটারের বুথ ফেরত সমীক্ষা অনুযায়ী, ৭০টি আসনের পূর্ব মেদিনীপুরে জেলা পরিষদে সংখ্যাগরিষ্ঠতা পেতে পারে তৃণমূল। জোড়া ফুল ৩৫-৪৫টি আসন পেতে পারে। সি ভোটারের এক্সিট পোল জানাচ্ছে, ২১ আসনের দক্ষিণ দিনাজপুরের জেলা পরিষদে তৃণমূল কংগ্রেসের ঝুলিতে ১১ থেকে ১৫ টি আসন যেতে পারে। দুই সমীক্ষার ফলাফল সত্যি হলে, এককভাবেই সংখ্যাগরিষ্ঠ পেয়ে দুই জেলাতেই পরিষদ গড়বে তৃণমূল।

বাংলার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী পূর্ব মেদিনীপুরের বাসিন্দা এবং ভোটারও, অন্যদিকে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার দক্ষিণ দিনাজপুরের বাসিন্দা; নিজেদের জেলারও কি পদ্ম ফোটাতে ব্যর্থ হবেন দুই গেরুয়া নেতা? ইতিমধ্যে প্রশ্ন উঠতে। একুশের বিধানসভার পর থেকে লাগাতার প্রতিটি নির্বাচনে পরাজয়ের মুখ দেখেছে বিজেপি। শতাংশের হিসেবে প্রতিটি উপনির্বাচনে এবং নির্বাচনে ভোট কমেছে পদ্মের, হারাতে হয়েছে আসানসোল লোকসভা বা দিনহাটা বিধানসভার মতো জেতা আসনগুলি। পঞ্চায়েত ভোটে সেই প্রবণতা যদি শুভেন্দু, সুকান্তর জেলায় অব্যাহত থাকে, তবে দুই নেতার রাজনৈতিক ভবিষ্যৎ প্রশ্নের মুখে পড়বে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #suvendu adhikari, #tmc, #sukanta majumder, #Panchayet Election

আরো দেখুন