দেশ বিভাগে ফিরে যান

গ্রাম-বাংলার ভোট মিটতেই জাতীয় পর্যায়ে বৈঠক ডাকল RSS

July 13, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জাতীয় পর্যায়ে গুরুত্বপূর্ণ বৈঠক ডাকল আরএসএস। তিনদিনের প্রান্ত প্রচারক বৈঠক শুরু হচ্ছে আজ, বৃহস্পতিবার। তামিলনাড়ুর উটিতে শনিবার অবধি বৈঠক চলবে। মোহন ভাগবত সহ সঙ্ঘের শীর্ষনেতারা হাজির থাকবেন।

দেশের রাজ্যগুলিকে বিভিন্ন প্রান্ত হিসেবে চিহ্নিত করে সঙ্ঘ। সেই হিসেবে বাংলায় তিনটি প্রান্ত রয়েছে। উত্তরবঙ্গ, মধ্যবঙ্গ এবং দক্ষিণবঙ্গ। প্রত্যেকটি প্রান্তের অধীনে রয়েছে একাধিক জেলা। বৈঠকে দেশের সমস্ত প্রান্ত প্রচারক ও তাদের সহকারীদের আমন্ত্রণ জানানো হয়েছে। কয়েকটি রাজ্য নিয়ে গঠিত ক্ষেত্রর দায়িত্বে থাকা ক্ষেত্র প্রচারক ও সহকারীদের উপস্থিত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। গোটা দেশে জেলাস্তরে সঙ্ঘের হালহাকিকত বিশ্লেষণ করে আগামী দিনের রুট ম্যাপ তৈরি করতে এই বৈঠক বসছে বলে জানা যাচ্ছে।

বৈঠকে সঙ্ঘের ৩৬টি শাখা সংগঠনের শীর্ষনেতারা অংশ নিচ্ছেন। যার মধ্যে বিজেপি, বিশ্ব হিন্দু পরিষদ, এবিভিপির মতো সংগঠনগুলিও রয়েছে। ২০২৫ সালে আরএসএসের শতবর্ষ পূর্তি হতে চলেছে। সংগঠনের ১০০ বছর পূর্তির অনুষ্ঠান নিয়েও আলোচনা হতে পারে বৈঠেক। বাংলা থেকে এই বৈঠকে প্রতিনিধিত্ব করতে যাওয়া সঙ্ঘ ও শাখা সংগঠনের নেতাদের বক্তব্য, বাংলায় শাখার সংখ্যা বাড়লেও কাজে গতি আসেনি। চব্বিশের আগে সংগঠনের ত্রুটি, বিচ্যুতি সবই মিটিয়ে ফেলতে চাইছে সঙ্ঘ।

TwitterFacebookWhatsAppEmailShare

#Bengal, #RSS, #mohan bhagwat, #Meeting

আরো দেখুন