রাজ্য বিভাগে ফিরে যান

নির্বাচনী ভরাডুবিতে দিশেহারা BJP, বিরোধী দলনেতা ঠিক করতে পারল না এখনও

July 15, 2023 | < 1 min read

মাত্র দু’মাস আগে কর্ণাটকে আশাভঙ্গ হয়েছে বিজেপি’র

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মাত্র দু’মাস আগে কর্ণাটকে আশাভঙ্গ হয়েছে বিজেপি’র। সরকার গঠন করেছে কংগ্রেস। এরমধ্যেই কর্ণাটক বিজেপি গোষ্ঠী কোন্দলে জেরবার। অবস্থা এতটাই খারাপ যে রাজ্যের বিরোধী দলনেতা কে হবেন তা এতদিনেও ঠিক করে উঠতে পারে নি বিজেপি।

গত ৩ জুলাই কর্ণাটক বিধানসভায় শুরু হয়েছে বাজেট অধিবেশন। চলবে ২১ তারিখ পর্যন্ত। চলতি অধিবেশনের দ্বিতীয় সপ্তাহেও বিরোধী দলনেতা হিসেবে কাউকে সামনে আনতে পারেনি রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। আর এনিয়েই মুখ্যমন্ত্রী সিদ্ধারামাইয়া কটাক্ষ করতে ছাড়ছে না বিজেপি’কে।

বুধবার অধিবেশন চলাকালীন রাজ্যে কংগ্রেস সরকারের সামাজিক সুরক্ষা প্রকল্প নিয়ে জেডিএস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামীর প্রশ্নের উত্তর দিচ্ছিলেন সিদ্ধারামাইয়া। তাঁর ভাষণের মাঝে বারবার বাধা দিচ্ছিলেন প্রবীণ বিজেপি বিধায়ক বসনগৌড়া পাতিল ইয়াতনাল। এনিয়েই ওই বিজেপি বিধায়ককে উদ্দেশ করে মুখ্যমন্ত্রী বলেন, ‘আমি মনে করি, আপনি একজন ভালো বিধায়ক। কিন্তু অন্যের কথার মাঝে আপনি যেভাবে বারবার বাধা দিচ্ছেন, তাতে আপনি ভালো বিধায়ক হতে পারবেন না। আপনি যদি ভেবে থাকেন, এভাবে বিধানসভার অধিবেশন ভেস্তে দেওয়ার চেষ্টা করে আপনার দলের নজর কাড়বেন, তাহলে ভুল করছেন। আমার কাছে যতদূর খবর, আপনার দল মোটেই আপনাকে বিরোধী দলনেতা করবে না। তাহলে এসব করে আপনার লাভ কী!’

সংবাদ সংস্থা সূত্রে খবর, মে মাসে কর্ণাটক বিধানসভা নির্বাচনে ভরাডুবির পরও গোষ্ঠী কোন্দল থামেনি বিজেপিতে। বরং এখন দলের রাজ্য ইউনিটে দ্বন্দ্ব এতটাই যে, বিধানসভা ও বিধান পরিষদে কাকে বিরোধী দলনেতা করা হবে, তা নিয়ে ঐক্যমতে পৌঁছতে পারছে না পদ্ম শিবির।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Karnataka, #Karnataka Assembly

আরো দেখুন