রাজ্য বিভাগে ফিরে যান

সপ্তাহান্তে ফের বদলাচ্ছে আবহাওয়া! দক্ষিণবঙ্গ জুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস

July 15, 2023 | < 1 min read

কলকাতার আবহাওয়া, ছবি সৌজন্যে- telegraph

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সপ্তাহান্তেই আবহাওয়া পরিবর্তনের বড়সড় ইঙ্গিত মিলল। বিগত কিছুদিন থেকে উত্তরবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির দাপট থাকলেও দক্ষিণবঙ্গে বৃষ্টির অভাবে খাঁ খাঁ অবস্থা। ভ্যাপসা গরমে রীতিমতো নাজেহাল দক্ষিণবঙ্গবাসী। এই পরিস্থিতিতে বড়সড় আবহাওয়া বদলের সুখবর দিল আলিপুর আবহাওয়া দপ্তর।

আজ কলকাতার তাপমাত্রা সর্বোচ্চ ৩২ ডিগ্রি সেলসিয়াস ও সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে থাকার সম্ভাবনা। বাতাসে আর্দ্রতার পরিমাণ বেশি থাকায় বজায় থাকবে গুমোট গরম।

হাওয়া অফিস জানাচ্ছ, উত্তরবঙ্গের ওপরের ৫টি জেলায় ভারী বৃষ্টি ও বাকি ৩টি জায়গায় মাঝারি বৃষ্টি আপাতত চলবে। এর মধ্যে জলপাইগুড়ি ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে চলেছে। টানা ভারী বৃষ্টিতে ডুয়ার্সে গত কয়েকদিন ধরেই বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

অন্যদিকে দক্ষিণবঙ্গে অবশেষে আসছে ভরা বর্ষা। দক্ষিণবঙ্গে মৌসুমী বায়ুর হাওয়া বদল হচ্ছে। আগামী ১৭ তারিখের পর আবহাওয়ার পরিবর্তন হতে চলেছে। ১৮ থেকে ২১ জুলাই ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই সময়ে টানা বৃষ্টি হতে পারে বলে মনে করছে মৌসম ভবন। দক্ষিণবঙ্গের পুরুলিয়া, ঝাড়গ্রাম, বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রাম তাপপ্রবাহ থাকবে। উপকূলীয় অঞ্চলে বজ্রবিদ্যুৎসহ বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#West Bengal, #Weather forecast, #kolkata weather, #Weather Update

আরো দেখুন