কলকাতা বিভাগে ফিরে যান

ইকো পার্ক, বিশ্ববাংলা গেটের পর আরও কী কী তৈরি হচ্ছে নিউটাউনে?

July 17, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আন্তর্জাতিক মানের গ্যালারি বা এগজিবিশন হল নিউটাউনে তৈরি হচ্ছে। নির্মাণের দায়িত্ব সামলাবে হিডকো। গ্যালারির পাশাপাশি আরেকটি মাল্টিলেয়ার কার পার্কিং প্লেসও তৈরি করছে হিডকো। বিশ্ববাংলা কনভেনশন সেন্টার সংলগ্ন অঞ্চলেই তৈরি হচ্ছে এই দুটি জিনিস। অক্টোবরের মধ্যেই কাজ শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। নভেম্বরে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলনের আগেই বা সম্মেলনের মঞ্চ থেকে এই দুই প্রকল্পের উদ্বোধন হতে পারে।

নিউটাউনের ইকো পার্ক, মাদার্স ওয়াক্স মিউজিয়াম, কফি হাউসের মতো জায়গাগুলিতে ভিড় উপচে পড়ে, এসব জায়গায় মানুষের আকর্ষণও যত দিন যাচ্ছে বাড়ছে। বিশ্ববাংলা গেট চত্বর সেলফি জোন হয়ে উঠেছে। ব্লগার, ফটোগ্রাফার, ইউটিউবারদের এখন অন্যতম প্রিয় ডেস্টিনেশন হয়ে উঠেছে নিউটাউন। নিউটাউনকে আরও আকর্ষণীয় করে তুলতে একাধিক পরিকল্পনা নেওয়া হচ্ছে। বিশ্ববাংলা কনভেনশন সেন্টারের সম্প্রসারণের কাজ চলছে। কনভেনশন সেন্টারের পাশের জমিতেই তৈরি হচ্ছে বিশ্বমানের এগজিবিশন হল। জানা গিয়েছে, দু’টি হল সেখানে তৈরি হবে। সেখানে আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা থাকবে। সাদা রঙের স্টিলের কাঠামো বসানোর কাজ চলছে সেখানে।

কনভেনশন সেন্টারের কিছুটা দূরে যাত্রাগাছি মোড়ের কাছে আটতলা গাড়ি পার্কিংয়ের জায়গা তৈরি হয়েছে। সেখানের এক একটি ফ্লোরে, একই সঙ্গে ১৮৯টি গাড়ি রাখার ব্যবস্থা করা হচ্ছে। দেড় হাজারের বেশি গাড়ি একসঙ্গে পার্কিং করার ব্যবস্থা থাকছে। নিউটাউনে একের পর এক অফিস, বাণিজ্যিক, শিক্ষা প্রতিষ্ঠান তৈরি হচ্ছে। সময় যত এগোচ্ছে জনবসতিও বাড়ছে। সেক্টর ফাইভের মতো নিউটাউনেও গাড়ি রাখার একটি বহুতল বানানো হচ্ছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Biswa Bangla Convention Centre, #Eco Park, #newtown, #Biswa Bangla Gate

আরো দেখুন