খেলা বিভাগে ফিরে যান

ডার্বি’র দামামা! মোহনবাগানে এলেন কমিন্স-পোগাবা, ইস্টবেঙ্গলে লুকাস-জর্ডান

July 22, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শুক্রবার গভীর রাতে কলকাতা বিমানবন্দরে পা রাখেন কামিন্স। তাঁকে স্বাগত জানানোর জন্য গভীর রাতে বিমানবন্দরে উপস্থিত ছিলেন সবুজ-মেরুন সমর্থকরা।

সবুজ-মেরুনের সঙ্গে তিন বছরের চুক্তি অজি বিশ্বকাপার কামিন্সের। এ লিগের শেষ ম্যাচে হ্যাটট্রিক করে চ্যাম্পিয়ন করেছেন তাঁর দল সেন্ট্রাল কোস্ট মেরিনার্সকে। অস্ট্রেলিয়ার এই ক্লাবের জার্সিতে গত মরশুমে ৪৯ ম্যাচে করেছেন ৩০ গোল। অস্ট্রেলিয়া জাতীয় দলের হয়ে তিন ম্যাচে এক গোল করেছেন কামিন্স। স্কটিশ কাপে পরপর তিনটি তিনটি মরশুমে ২০টিরও বেশি গোল করে টানা তিনবার সর্বোচ্চ গোলদাতা হওয়ার দুর্লভ রেকর্ড রয়েছে কামিন্সের। এদিকে কামিন্সের সঙ্গে সঙ্গে কলকাতা চলে এলেন ফ্লোরেন্টিন পোগাবাও।

পিছিয়ে নেই ইস্টবেঙ্গলও। চলতি মরশুমের জন্য ভালই দল গুছিয়ে নিয়েছে ইস্টবেঙ্গল। রক্ষণভাগের জন্য লাল হলুদ দল সই করিয়েছে স্পেন ও অস্ট্রেলিয়ার দুই নামী ডিফেন্ডারকে। স্পেনের জোস আন্তোনিও পার্দো লুকাস এবং অস্ট্রেলিয়ার জর্ডান এলসের সঙ্গে চূড়ান্ত কথা বলে চুক্তিতে সইও হয়ে গিয়েছে।

৩৫ বছর বয়সি পারদোর উত্থান ভিয়ারিয়াল ও ভ্যালেন্সিয়ার যুব দল থেকে। গত মরসুমে তিনি ছিলেন এলদেনসেতে। আর এক ডিফেন্ডার জর্ডান ছিলেন পার‌রসথ গ্লোরিতে। দুই বিদেশি ডিফেন্ডার নিশ্চিত হওয়ার পরে ইস্টবেঙ্গল রিলিজ করে দিল ইভান গঞ্জালেসকে। ইস্টবেঙ্গল চুক্তি সেরে ফেলল অনূর্ধ্ব-১৭ ভারতীয় দলের দুই প্রতিশ্রুতিমান মিডফিল্ডার ভানলালপেকা গুইতে ও গুরনাজ় সিংহ গ্রেওয়ালের সঙ্গে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Mohun Bagan Super Giants, #East Bengal, #Mohun Bagan, #East Bengal FC

আরো দেখুন