রাজ্য বিভাগে ফিরে যান

বামের পর এবার BJP, উন্নয়নে সামিল হতেই তৃণমূলে দাবি জয়ী দলবদলুদের

July 23, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বামের পর এবার বিজেপি, পঞ্চায়েত ভোট জিতেই উন্নয়নে সামিল হতে জয়ী প্রার্থী যোগ দিলেন তৃণমূলে। বিজেপি তরফে নানান অভিযোগ উঠলেও, প্রার্থীর দাবি উন্নয়নের জন্যেই তিনি জোড়াফুলে এলেন। এই দল বদলের জেরে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা নিয়ে বড়কোলা গ্রাম পঞ্চায়েত গঠন করতে চলেছে তৃণমূল।

পঞ্চায়েত নির্বাচনে বরকলা গ্রাম পঞ্চায়েতে ৩০টি আসনের মধ্যে ১৪ টি আসন জিতেছিল তৃণমূল, বিজেপির দখলে গিয়েছিল ১৩ টি আসন, সিপিএম পেয়েছিল ১টি আসন, নির্দলের দখলে ছিল ২টি আসন। নির্বাচনের ফল প্রকাশের ৪৮ ঘণ্টার মধ্যেই খড়গপুর ১ নম্বর ব্লকের বড়কলা ৭ নম্বর গ্রাম পঞ্চায়েতের সিপিএমের জয়ী সদস্যা আফরোজা বেগম ঘাস ফুল শিবিরে যোগ দিয়েছিলেন। এবার ভাঙন গেরুয়া শিবিরে। ওই গ্রাম পঞ্চায়েতের লেলুয়াকলা বুথ থেকে জয়ী বিজেপির তারা মাহাতো যোগ দিলেন তৃণমূলে। তিনিসহ বিজেপির বুথ সভাপতি এবং আরও ১০০ জন কর্মী তৃণমূলে যোগ দিলেন। ওই পঞ্চায়েতে তৃণমূলের এখন আসন সংখ্যা ১৬। ফলে গ্রাম পঞ্চায়েতে বোর্ড গঠন করতে চলেছে তৃণমূল।

দলবদলের ঘটনায় সন্ত্রাসের অভিযোগ তুলেছে বিজেপি। বিজেপির দাবি, তাদের জয়ী সদস্যকে শাসক দলে যোগ দিতে বাধ্য করা হচ্ছে। সদ্য বিজেপি ছেড়ে আসা তারা মাহাতোর যাবি, এলাকার উন্নয়নের স্বার্থেই তিনি তৃণমূলে যোগ দিয়েছেন। দলবদল ও যোগদান নিয়ে রাজনৈতিক তরজা চলছে। তৃণমূলের জেলা সভাপতি সুজয় হাজরার দাবি, জেলার অন্যান্য প্রান্তেও বিরোধীদলের জয়ী সদস্যরা শাসক দলে যোগদানের ইচ্ছে প্রকাশ করছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #tmc, #Panchayet Election

আরো দেখুন