আন্তর্জাতিক বিভাগে ফিরে যান

উড়ে গেল নীল পাখি, এবার Twitter-এ মাস্কের প্রিয় লোগোর জুটিতে নয়া URL

July 24, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ফের বদলে গেল টুইটারের লোগো। এবার নয়া লোগোর সাথে সাথে টুইটার পেল নয়া URL। গত অক্টোবরে টুইটারকে ‘সর্বজনের প্ল্যাটফর্ম’ X-এ পরিণত করা ভেবেছিলেন মাস্ক। এবার কয়েক কদম এগিয়ে সেই লক্ষ্যই বাস্তবায়িত হল।

টুইটারের লোগো বদলের পর এবার টুইটারের নয়া ইউআরএল-এর ঘোষণা করলেন ইলন মাস্ক। এবার থেকে টুইটারে যেতে twitter.com/-এর পাশাপাশি X.com-এও ক্লিক করা যাবে। মাইক্রো ব্লগিং সাইটটির ওয়েবসাইট থেকে সরে গেল নীল পাখির আদলের বিখ্যাত লোগো। বদলে কালো রঙের উপরে ভেসে উঠছে সাদা রঙে লেখা ‘X’ অক্ষরটি।

টুইটারের সদর দপ্তরের একটি ছবি টুইট করেন মাস্ক লেখেন, “আজ রাতে আমাদের সদর দপ্তর।” ছবিতে দেখা যায়, টুইটারের সদর দপ্তরের উপর আলো দিয়ে লেখা রয়েছে ‘এক্স’। রবিবার আরও একটি টুইট করেছিলেন মাস্ক। তিনি লিখেছিলেন, “আমরা শীঘ্রই টুইটার নামক ব্র্যান্ড এবং ধাপে ধাপে সকল পাখিকে বিদায় জানাতে চলেছি।” এরপর থেকেই জল্পনা ছড়ায়, টুইটারে বিখ্যাত নীল পাখির বিদায় আসন্ন।

মাস্ক আরও একটি টুইটে লেখেন, “যদি আজকে রাতেই একটা ভাল এক্স লোগো পোস্ট করা যায়, তবে আমরা কাল থেকেই বিষয়টি কার্যকরী করব।” এই টুইটে ‘X’ অক্ষরটির ব্যবহারও নতুন চর্চা শুরু হয় নেট মহলে। অনেকে নেটিজেনরা মনে করতে শুরু করেন টুইটারের নতুন নাম হতে পারে ‘X’।

প্রসঙ্গত, মাস্কের এই এক্স-প্রীতি এর আগেও ছিল। ১৯৯৯ সালে x.com বলে একটি অব্যবহৃত ওয়েবসাইট কিনে রাখেন মাস্ক। সেই ওয়েবসাইটটি ক্লিক করলে খুলে যাচ্ছে টুইটার। সেখানে নীল পাখি উড়ে গিয়ে চলে এসেছে কালো রঙের ‘এক্স’।

TwitterFacebookWhatsAppEmailShare

#twitter, #Bird Logo, #X

আরো দেখুন