খেলা বিভাগে ফিরে যান

আশঙ্কাই সত্যি হল! নির্বাসিত হতে হল হরমনপ্রীত কৌরকে

July 25, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: যা আশঙ্কা করা হচ্ছিল, তাই ঘটল। নির্বাসিত হতে হল ভারতীয় মহিলা ক্রিকেট দলের অধিনায়ক হরমনপ্রীত কৌরকে। বাংলাদেশের বিরুদ্ধে খেলা চলাকালীন ব্যাট দিয়ে স্টাম্প ভাঙার জন্য শাস্তি পেলেন হরমনপ্রীত কৌর। আগামী দু’টি আন্তর্জাতিক ম্যাচে খেলতে পারবেন না তিনি।

মঙ্গলবার আইসিসি জানাল, আসন্ন এশিয়ান গেমসের দু’টি ম্যাচে খেলতে পারবেন না তিনি। সূত্রের খবর, হরমনপ্রীত নিজের দোষ স্বীকার করে, আইসিসির আন্তর্জাতিক প্যানেলের ম্যাচ রেফারি আখতার আমেদের দেওয়া শাস্তি মেনে নিয়েছেন।

বাংলাদেশের বিরুদ্ধে শনিবারের ম্যাচে আউট হওয়ার পর ব্যাট দিয়ে উইকেট ভেঙে দিয়েছিলেন হরমনপ্রীত। সেটার জন্য তাঁকে তিনটি ডিমেরিট পয়েন্ট দেওয়া হয় এবং ম্যাচ ফি কেটে নেওয়া হয়। পরে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রকাশ্যে আম্পায়ারদের সমালোচনা করেন হরমনপ্রীত। সেই কারণে তাঁর ম্যাচ ফি-র আরও ২৫ শতাংশ কেটে নেওয়া হল। অর্থাৎ ম্যাচ ফি-র মোট ৭৫ শতাংশ কেটে নেওয়া হল হরমনপ্রীতের। সেই সঙ্গে দু’টি ডিমেরিট পয়েন্ট পেলেন তিনি। এর ফলে একটি টেস্ট অথবা দু’টি এক দিনের ম্যাচ বা টি-টোয়েন্টি থেকে নির্বাসিত হরমনপ্রীত।

ভারতের মহিলা দলের পরবর্তী খেলা এশিয়ান গেমসে। ২৩ সেপ্টেম্বর থেকে চিনের হ্যাংঝৌতে শুরু এশিয়ান গেমস। আইসিসি ক্রমতালিকা অনুযায়ী সরাসরি কোয়ার্টার ফাইনালে খেলবে ভারত।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cricket, #BCCI, #ICC, #indian captain, #Indian Cricket Team, #harmanpreet kaur

আরো দেখুন