খেলা বিভাগে ফিরে যান

লক্ষ্য বিশ্বকাপ: আজ ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ODI সিরিজে শক্তি পরীক্ষায় নামছে রোহিতরা

July 27, 2023 | 2 min read

নিউজ ডেস্ক,দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের একদিনের সিরিজ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এই ফর্ম্যাটে তিনটি ম্যাচ খেলবে ভারত। ভারতীয় সময়ে সন্ধ্যা সাতটা থেকে আজকের ম্যাচে শুরু হতে চলেছে।

বিশ্বকাপের আর বেশি বাকি নেই। তার আগে প্রতিটি ম্যাচকেই প্রস্তুতি হিসেবে দেখতে চাইছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। দুর্বল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওয়ান ডে সিরিজও তাই আদায় করে নিচ্ছে বাড়তি গুরুত্ব।

সদ্য ১-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতেছে ভারত। পোর্ট অব স্পেনে দ্বিতীয় টেস্টের শেষদিন বৃষ্টিতে ধুয়ে না গেলে ফলটা ২-০ হতেই পারত। সেই আক্ষেপ ভুলে রোহিত শর্মার দল ওডিআই সিরিজে নামছে নতুন তাগিদ নিয়ে। সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব ও উমরান মালিকের উপস্থিতি অন্য চেহারাও দিচ্ছে টিম ইন্ডিয়াকে। বিশ্বকাপের আগে বেশ কয়েকটা জায়গা নিয়ে ধন্দ রয়েছে। তা ঠিক করার জন্য এই সিরিজকে নিশ্চিতভাবে ব্যবহার করতে চাইবেন কোচ রাহুল দ্রাবিড়। এরপর পঞ্চাশ ওভারের ফরম্যাটে এশিয়া কাপ খেলবে ভারত। তার আগে প্রথম এগারোয় নিজেদের দাবি জোরাল করার সুযোগ রয়েছে অনেকের সামনে। সূর্যকুমার যেমন টি-২০ ফরম্যাটের ফর্ম এই ঘরানায় এখনও মেলে ধরতে পারেননি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে প্রথম বলেই আউট হওয়ার হ্যাটট্রিক করেছিলেন তিনি। সেই ব্যর্থতা কাটিয়ে ঘুরে দাঁড়াতে মরিয়া চেষ্টা থাকবে তাঁর মধ্যে। এখনও সুস্থ না হওয়া শ্রেয়স আয়ারের জায়গায় চার নম্বরেই সম্ভবত খেলানো হবে তাঁকে। সূর্য তা কতটা কাজে লাগাতে পারবেন, সেটাই দেখার।

উইকেটরক্ষক হিসাবে ঈশান কিশনকেই খেলানো হবে না সঞ্জুকে সুযোগ দেওয়া হবে, তা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি ভারতীয় দল। প্রথম একাদশে থাকতে পারেন চহাল এবং উমরান। রোহিতের সঙ্গে ওপেন করবেন শুভমন গিল। ফলে রুতুরাজ গায়কোয়াড়ের অপেক্ষা আরও বড় হতে চলেছে। এক দিনের ক্রিকেটেও অভিষেকের সম্ভাবনা রয়েছে বাংলার জোরে বোলার মুকেশ কুমারের।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #Cricket, #West Indies, #ODI Series

আরো দেখুন