কলকাতা বিভাগে ফিরে যান

গুরুতর অসুস্থ বুদ্ধদেব ভট্টাচার্য, ভর্তি হাসপাতালে, দেখা করতে যাচ্ছেন মমতা

July 29, 2023 | 2 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: গুরুতর অসুস্থ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। শনিবার সকাল থেকেই প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারীরিক অবস্থার অবনতি হয়। তাঁর শ্বাসকষ্টের সমস্যা বৃদ্ধি পায়, পাশাপাশি রক্তে অক্সিজেনের মাত্রা কমতে থাকে। ইতিমধ্যে গ্রিন করিডর করে তাঁকে নিয়ে যাওয়া হয়েছে উডল্যান্ডস হাসপাতালে। আইসিইউতে প্রাক্তন মুখ্যমন্ত্রীর চিকিৎসায় বসেছে মেডিক্যাল টিম।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের শ্বাসকষ্টের সমস্যা নতুন নয়। গত প্রায় ১৫ বছরের বেশি সময় ধরে এই বর্ষীয়ান সিপিএম নেতার সিওপিডির সমস্যা রয়েছে। যে কারণে তাঁকে অক্সিজেন সাপোর্ট নিয়ে থাকতে হয়।

কয়েক দিন ধরেই জ্বর ছিল বুদ্ধদেবের। শনিবার সকাল থেকে রক্তে অক্সিজেনের মাত্রা ৭০-এর নীচে নেমে যায়, সঙ্গে শ্বাসকষ্ট। তাঁকে হাসপাতালে ভর্তি করার মতো পরিস্থিতি তৈরি হয়। কিন্তু রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব নিজে হাসপাতালে ভর্তি হতে চাননি। এর আগেও হাসপাতালে ভর্তি হওয়া নিয়ে নিজের আপত্তি তিনি পরিবারের লোকেদের কাছে জানিয়েছিলেন। তবে এ যাত্রায় বুদ্ধদেবের কথা মানেননি চিকিৎসকেরা। তাঁকে আলিপুরের বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়।

আলিপুরের বেসরকারি হাসপাতালের ৫১৬ নম্বর কেবিনে আইসিইউ-তে ভর্তি রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। দক্ষ চিকিৎসকদের তত্ত্বাবধানে রয়েছেন বুদ্ধদেব ভট্টাচার্য। আশা করছি দ্রুত সুস্থ হয়ে উঠবেন তিনি। বুদ্ধদেবকে দেখতে আলিপুরের বেসরকারি হাসপাতালে গিয়ে এমনই জানিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস।

বুদ্ধদেবকে দেখতে আলিপুরের বেসরকারি হাসপাতালের দিকে রওনা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগেও অসুস্থ বুদ্ধদেবকে দেখতে তাঁর পাম অ্যাভিনিউয়ের বাড়িতে গিয়েছিলেন মমতা।

TwitterFacebookWhatsAppEmailShare

#medical update, #Kolkata, #hospital, #buddhadeb bhattacharya

আরো দেখুন