রাজ্য বিভাগে ফিরে যান

আজ মণিপুর ইস্যুতে সরগরম হতে চলেছে রাজ্য বিধানসভা

July 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মণিপুর ইস্যুতে নিয়ে গোটা দেশে ব‌ইছে সমালোচনার ঝড়। সংসদেও এ নিয়ে একের পর এক বিরোধীদের আক্রমণে বেসামাল মোদী সরকার। বিরোধীদের অভিযোগ, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মোদীর সরকার কোনও ব্যবস্থা নিতে পারেনি। এবার মণিপুরের ঘটনা নিয়ে পশ্চিমবাংলার রাজ্য বিধানসভাতেও নিন্দা প্রস্তাব আনছে রাজ্যের শাসক দল তৃণমূল। সূত্রের খবর, আজ সোমবার বিধানসভার অধিবেশনে এই প্রস্তাবের উপর আজ বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি বিরোধীরাও আলোচনায় অংশগ্রহণ করবে বলে জানা গিয়েছে। সব মিলিয়ে শাসক ও বিরোধীর তর্জায় আজ উত্তপ্ত হতে পারে বিধানসভা।

প্রসঙ্গত, দিন কয়েক আগেই মণিপুরে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে। তাতে দুই মহিলাকে বিবস্ত্র করে রাস্তা দিয়ে হাঁটতে দেখা গিয়েছে। এই ঘটনায় কার্যত ক্ষোভে ফুঁসছে দেশবাসী। আর সেই সঙ্গে সুর চড়িয়েছেন বিরোধীরাও। ইতিমধ্যেই এই ইস্যুতে বিভিন্ন প্রতিবাদ আন্দোলন চলছে। প্রধানমন্ত্রীর বিবৃতির দাবিতে সরব হয়েছেন বিরোধীরা। বিরোধী ইন্ডিয়া জোটের পক্ষ থেকেও অনাস্থা প্রস্তাবের নোটিশ আনা হয়। তাতে স্বাক্ষর করেন ৫০ জন সংসদ। এই আবহে বিজেপিকে আরও কোণঠাসা করতে এবার রাজ্য বিধানসভাতেও নিন্দা প্রস্তাব আনতে চলেছে তৃণমূল কংগ্রেস।

তৃণমূলের মতে, মণিপুরের ঘটনা সারা দেশের লজ্জা। গোটা দেশের মানুষ প্রতিবাদে শামিল হয়েছেন। তাই রাজ্য বিধানসভা থেকেও মণিপুরের ঘটনা নিয়ে নিন্দা প্রস্তাব পাস করানো হবে। যদিও গেরুয়া শিবিরের অভিযোগ, মণিপুরের কথা বিধান সভায় আনলে এরাজ্যেও নারী নির্যাতনের ঘটনা নিয়েও সরব হবে তারা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manipur, #West Bengal Assembly, #Manipur Issue

আরো দেখুন