দেশ বিভাগে ফিরে যান

ফের ক্ষমতায় ফেরার জন্য রাম মন্দিরে হামলা করাতে পারেন মোদী, বিস্ফোরক অভিযোগ সত্যপাল মালিকের

July 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল সত্যপাল মালিকের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হচ্ছে। ৪০ সেকেন্ডের সেই ভিডিওতে বিস্ফোরক সব কথা বলেছেন সত্যপাল মালিক।

রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর ‘মন কি বাত’ অনুষ্ঠানে ঘোষণা করলেন এবারের স্বাধীনতা দিবস উপলক্ষে বীর শহীদদের বলিদানের স্মৃতিতে দেশজুড়ে ‘মেরি মাটি মেরি দেশ’ অভিযান হবে। আগামী লোকসভা ভোটের আগে শেষ স্বাধীনতা দিবস উদ্‌যাপনে ‘শহীদ’দের সামনে রেখে প্রধানমন্ত্রী মোদীর আবেগে থর থর ঘোষণার এক ঘণ্টার মধ্যে তাঁর ভণ্ডামির মুখোশ খুলে দিলেন জম্মু-কাশ্মীরের প্রাক্তন রাজ্যপাল।

সত্যপাল মালিক ভিডিওতে বলেছেন, ‘ক্ষমতার জন্য এরা রাম মন্দিরে হামলা করাতে পারে, বিজেপি’র কোনও গুরুত্বপূর্ণ নেতাকে হত্যা করাতে পারে। যে পুলওয়ামা হামলা করাতে পারে, সে সবকিছু করাতে পারে’।

ওই ভিডিও’তে তিনি আরও বলেন, ‘সংসদের কোনও পরোয়া মোদী করে না। তবে মোদী ভুল পথে চলছেন। আরও এক কদম এগিয়ে মালিক বলেছেন, ‘মোদী যদি এখনই ছেড়ে দেন, সেটাই ওঁর জন্য ভালো হবে। হেরে গেলে সম্মানটা কোথায় থাকবে? আমি গ্যারান্টি দিয়ে বলছি ২০২৪-এর ভোটে এরা জিতবে না।’

মোদী জমানায় জম্মু-কাশ্মীর-সহ চারটি রাজ্যের রাজ্যপালের পদে থাকা বিজেপি নেতা সত্যপাল মালিক এর আগে এক সাক্ষাৎকারে অভিযোগ তুলেছিলেন, ২০১৯-এর লোকসভা নির্বাচনের ঠিক আগে পুলওয়ামায় সিআরপি-র কনভয়ে জঙ্গি হানায় ৪০ জন জওয়ানের মৃত্যুর পরে খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁকে মুখ বন্ধ রাখতে বলেছিলেন। কারণ তিনি প্রধানমন্ত্রীকে জানিয়েছিলেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের গাফিলতি, নিরাপত্তায় ফাঁক থাকার ফলেই কনভয়ে হামলা হয়েছে। কিন্তু সত্যপালের দাবি, প্রধানমন্ত্রী তাঁকে বলেছিলেন, এটা অন্য বিষয়। সত্যপাল যেন মুখ বন্ধ রাখেন। ওই সাক্ষাৎকারেই সত্যপাল আভাস দিয়েছিলেন, পুলওয়ামায় জওয়ানদের মৃত্যুকে রাজনৈতিক ভাবে কাজে লাগানো হয়ে থাকতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #Ram Mandir, #modi govt, #Satyapal malik, #Loksabha 2024, #Modi

আরো দেখুন