হচ্ছে টা কী? বিভাগে ফিরে যান

মণিপুর ইস্যুতে তপ্ত সংসদ, বেপাত্তা তৃণমূলের তারকা সাংসদরা?

July 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মনে পড়ে যায় ভূমির সেই বিখ্যাত গান ‘তোমার দেখা নাইরে, তোমার দেখা নাই’। ১০দিনে পা দিলো সংসদের বাদল অধিবেশন। মণিপুর ইস্যুতে ইতিমধ্যেই তপ্ত সংসদ। প্রধানমন্ত্রীর বিবৃতির দাবিতে নিত্যদিনই আক্রমণের ঝাঁঝ বাড়াচ্ছেন তৃণমূল সাংসদরা। তবুও দেখা মিলছে না তৃণমূলের গ্ল্যামার বাহিনীর অর্থাৎ সেই তিন তারকা সাংসদ মিমি-নুসরত-দেবের।

যদিও এই অধিবেশনে একবার সংসদে এসেছিলেন সাংসদ অভিনেতা দেব। রাজ্যসভার চেয়ারম্যান ধনখড়ের সাথে তাঁর সৌজন্য সাক্ষাতের ছবিও দেখা গেছে। কিন্তু, তারপরেই তিনি অদৃশ্য হয়ে যান।

২০২৪ লক্ষ্যে বিরোধী জোট INDIA ক্রমশ শক্তিশালী হয়ে উঠছে। ক্লান্তি হীন সংগ্রাম করে চলেছেন লোকসভায় সুদীপ ও সৌগতের মতো প্রবীণ সাংসদরা।

মণিপুরসহ একাধিক ইস্যুতে বাদল অধিবেশনে প্রতিদিনই সংসদের অন্দরে-বাইরে চলছে বিক্ষোভ কর্মসূচি। মোদী সরকারের বিরুদ্ধে আক্রমণের পারদ চড়িয়েছেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, শতাব্দী রায়, মহুয়া মিত্র থেকে শুরু করে প্রতিমা মণ্ডল, অসিত মাল, সাজদা আহমেদরা।

চিকিৎসাজনিত কারণে নেই অভিষেক বন্দোপাধ্যায়, মালা রায়, সিএম জাটুয়া, আবু তাহের। জানা গেছে, চোখের চিকিৎসার জন্য আমেরিকায় গিয়েছিলেন অভিষেক। পায়ে আঘাত পেয়ে বিশ্রামে মালা রায়, বয়সজনিত সমস্যায় ভুগছেন সিএম জাটুয়া, আবু তাহের হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর এখন সুস্থ হয়ে উঠছেন।

ফুটবল তারকা থেকে সাংসদ হওয়া প্রসূন ব্যানার্জি রাজনীতির জগত থেকে না এসেও এই জরুরি সময়ে টিমম্যানের মতই সংসদে লড়াই জারি রেখেছেন সতীর্থদের সঙ্গে। এ প্রসঙ্গে প্রসূন ব্যানার্জির সঙ্গে দৃষ্টিভঙ্গি ফোনে যোগাযোগ করলে তিনি ঠিক কী জানালেন শুনুন।

কিন্তু হঠাৎ করেই রাজনীতি থেকে যেন উবে গিয়েছেন সেই তিন তারকা সাংসদ। নিন্দুকেরা রসিয়ে বলছে, প্রধানমন্ত্রীও সংসদে আসছেন না, তাই তারকা এমপিরাও আসছেন না!

TwitterFacebookWhatsAppEmailShare

#Dev, #Parliament, #tmc, #nusrat jahan, #Mimi Chakaraborty

আরো দেখুন