রাজ্য বিভাগে ফিরে যান

আগস্টে ফের বঙ্গ BJP নেতৃত্বের সঙ্গে বৈঠক RSS-এর, নেপথ্যে কারণ কী?

August 2, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সামনেই লোকসভা নির্বাচন। তার আগে থেকেই প্রস্তুতি শুরু করে দিয়েছে বিজেপি। এই পরিস্থিতিতে বাংলার বিজেপি নেতাদের সঙ্গে বৈঠকে বসতে চলেছেন আরএসএস কর্তারা। জানা গেছে সংসদের চলতি বাদল অধিবেশন শেষ হলেই ওই বৈঠক হবে। বিজেপি সূত্রের খবর, সম্ভবত আগস্ট মাসের দ্বিতীয় সপ্তাহে দলের বঙ্গ নেতৃত্বের সঙ্গে বৈঠক করবে সঙ্ঘ পরিবার। দু’দিনব্যাপী ওই বৈঠক হবে।

২০১৯ সালের লোকসভা নির্বাচন এবং ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা ভোটে মূলত উত্তরবঙ্গ ও জঙ্গলমহলের দলীয় সংগঠনের উপর র্নির্ভর করে তুলনামূলক ভালো ফল হয়ছিল বিজেপি। কিন্তু সদ্যসমাপ্ত পঞ্চায়েত নির্বাচনের ফলাফলে মুখ থুবড়ে পড়েছে শুভেন্দু-সুকান্তর বিজেপি। বিষয়টি প্রকাশ্যে স্বীকার না করলেও এ নিয়ে বিজেপির অন্দরে ইতিমধ্যেই আলোচনা হয়েছে বলে জানা গেছে।

বিজেপির শীর্ষ সূত্রে খবর, চলতি আগস্টেই সম্ভাব্য ২দিনব্যাপী বৈঠকে বিশেষ করে জঙ্গলমহল এবং উত্তরবঙ্গের প্রত্যেক জেলা সংগঠন নিয়ে আলোচনা করবেন সঙ্ঘ পরিবারের শীর্ষ নেতারা। যদিও সঙ্ঘ পরিবারের এই বৈঠকের ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কোনও মন্তব্য করেনি বিজেপি।

শোনা যাচ্ছে, আগামী লোকসভা নির্বাচনের কথা চিন্তা করে উত্তরবঙ্গ এবং জঙ্গলমহলে দলীয় প্রার্থী চূড়ান্ত করার সময়ও বিজেপি বেশ কিছু পরিবর্তন করতে পারে। আদতে ‘গোড়ায় গলদ’টিই খুঁজে বের করতে চাইছে সঙ্ঘ পরিবার।

প্রসঙ্গত, এর আগে গত ২৪ জুলাই সংসদের অধিবেশন চলাকালীনই বিজেপির শীর্ষ বঙ্গ নেতৃত্বকে দিল্লিতে ডেকে পাঠিয়েছিল সঙ্ঘ পরিবার। সেখানে বাংলায় দলের সাংগঠনিক পরিস্থিতি নিয়ে বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সাধারণ সম্পাদক (সংগঠন) অমিতাভ চক্রবর্তীর সঙ্গে দীর্ঘ বৈঠক করে সঙ্ঘ নেতৃত্ব। এবারের বৈঠকেও উঠে আসবে নড়বড়ে বিজেপির সংগঠন প্রসঙ্গ? গোটা বিষয়টি নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়ে গিয়েছে নানা জল্পনা।

TwitterFacebookWhatsAppEmailShare

#2024 Lok Sabha Elections, #West Bengal, #RSS, #west bengal BJP, #Meeting

আরো দেখুন