খেলা বিভাগে ফিরে যান

ক্রিকেটকে বিদায় জানালেন মনোজ তিওয়ারি

August 3, 2023 | < 1 min read

ক্রিকেটকে বিদায় জানালেন মনোজ তিওয়ারি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিলেন মনোজ তিওয়ারি। বৃহস্পতিবার সোশ্যাল মিডিয়ায় একটি পোস্ট করে নিজের এই সিদ্ধান্তের কথা জানালেন মনোজ। এমনকি বাংলার হয়েও তাঁকে আর খেলতে দেখা যাবে না। অর্থাৎ বাংলার হয়েও তাঁকে আর খেলতে দেখা যাবে না। ৩৭ বছর বয়সে ক্রিকেটকে বিদায় জানালেন গত মরসুমে বাংলার অধিনায়ক।

সোশ্যাল মিডিয়ায় মনোজ লিখেছেন,”ক্রিকেটকে বিদায়। এই খেলাটা আমাকে সবকিছু দিয়েছে। আজ জীবনে যা কিছু পেয়েছি, সবটাই ক্রিকেটের জন্য।” বিদায়বেলায় নিজের কোচ মানবেন্দ্র ঘোষকে আলাদা করে ধন্যবাদ দিয়েছেন বঙ্গ ক্রিকেটের কিংবদন্তি। নিজের বাবা-মা, স্ত্রী-সহ পরিবারের সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। আলাদা করে উল্লেখ করেছেন সমর্থকদের কথাও।

গত মরসুমই যে মনোজের শেষ মরসুম ছিল, সেটা আগেই বোঝা গিয়েছিল। সে কারণেই রঞ্জি ট্রফিতে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয় তাঁকে। যদিও আনুষ্ঠানিক ভাবে তা স্বীকার করেননি কেউ। মনোজ নিজে খুব খারাপ খেলেননি গোটা মরসুমে। দলও উঠেছিল ফাইনালে। কিন্তু ইডেন গার্ডেন্সে সৌরাষ্ট্রের কাছে হেরে যায় বাংলা। তার পরে মনোজ জানিয়েছিলেন, আরও একটি মরসুম রঞ্জিতে খেলার ইচ্ছে রয়েছে তাঁর। ট্রফিটা এক বার হাতে ধরতে চান। আচমকাই ক্রিকেটজীবনে দাঁড়ি টেনে দিলেন রাজ্যের ক্রীড়া দপ্তরের রাষ্ট্রমন্ত্রী।

ঘরোয়া ক্রিকেটে সফল হলেও কেরিয়ারে জাতীয় দল থেকে জুটেছে একরাশ বঞ্চনা আর দুর্ভাগ্য। দেশের হয়ে ১২টি এক দিনের ম্যাচ খেলেছেন মনোজ। ২৮৭ রান করেছেন। একটি শতরান এবং একটি অর্ধশতরান রয়েছে তাঁর। টি-টোয়েন্টিতে তিনটি ম্যাচ খেলে ১৫ রান করেছেন। আসলে কোনওদিনই জাতীয় দলে নিয়মিত সুযোগ পাননি বাংলার বর্তমান মন্ত্রী। এমনকী, সেঞ্চুরি করার পরের সিরিজেও বাদ পড়তে হয়েছে তাঁকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Manoj Tiwary, #India, #Cricket, #Retirement

আরো দেখুন