দেশ বিভাগে ফিরে যান

হিংসাদীর্ণ হরিয়ানায় আটকে থাকা বাংলার পরিযায়ীদের জন্য চালু হেল্পলাইন

August 4, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: মণিপুরের রেশ কাটতে না কাটতেই হরিয়ানায় সাম্প্রদায়িক সংঘর্ষের সূত্রপাত। সেখানে আটকে বাংলা থেকে আসা পরিযায়ী শ্রমিকরাও। এবার তাদের সুরাহায় নতুন হেল্পলাইন নম্বর চালু করল পরিযায়ী শ্রমিক কল্যাণ বোর্ড। এই নম্বরে সরাসরি ফোন করতে পারবেন পরিযায়ী শ্রমিকরা, চাইতে পারবেন সাহায্য৷ ২৪ ঘন্টার এই হেল্পলাইন নম্বরটি হল 18001030009। কল করা যাবে সকাল ৯থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। বোর্ডের তরফ থেকে ট্যুইট করে এই তথ্য জানানো হয়েছে।

পরিযায়ী শ্রমিক কল্যাণ বোর্ডের সেই টুইট বার্তায় বলা হয়েছে, “রিপোর্টগুলি ইঙ্গিত করে যে বাংলা থেকে আসা পরিযায়ীরা হরিয়ানায় সাম্প্রদায়িক সহিংসতায় আক্রান্ত হয়েছে। বাংলার শ্রমিকরা হরিয়ানা বা অন্যান্য রাজ্যে কোন‌ও সমস্যার সম্মুখীন হলে, পরিযায়ী শ্রমিক কল্যাণ বোর্ড তাদের সাহায্য করবে। দয়া করে কল করুন 18001030009 (সকাল ৯-৬টা) অথবা 8371039977 (২৪ ঘন্টা, হোয়াটসঅ্যাপ)

প্রসঙ্গত, মণিপুরের রেশ কাটতে না কাটতেই হরিয়ানায় সাম্প্রদায়িক দাঙ্গার ঘটনার শুরু হয়। জানা গেছে, হরিয়ানার নুহ-তে বিশ্ব হিন্দু পরিষদের নেতৃত্বাধীন ব্রিজ জলাভিষেক যাত্রা নামে একটি মিছিল চলাকালীন তা বন্ধ করার চেষ্টা হয়। তখনই হয়েছিল সংঘর্ষের সূত্রপাত। জানা গেছে, এই দাঙ্গায় পুলিশ সদস্যসহ নিহত ৫, অন্তত ৫০ জন আহত হয়েছেন। সেখানকার মন্দিরে আটকে পরেন বাঙালি পরিযায়ী শ্রমিকসহ আড়াই হাজারের মতো মানুষ। পরে তাদের পুলিশি নিরাপত্তায় সরানো হয়।

TwitterFacebookWhatsAppEmailShare

#Haryana, #Helpline Number, #Haryana violence, #Bengali migrants

আরো দেখুন