দেশ বিভাগে ফিরে যান

৩৭০ ধারা রদের চতুর্থ বর্ষপূর্তির আগেরদিন কাশ্মীরে শহিদ তিন জওয়ান

August 5, 2023 | < 1 min read

প্রতীকী ছবি। সৌজন্যে: IANS

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: জম্মু ও কাশ্মীরে আবার সেনা-জঙ্গি গুলির লড়াই। সংবিধানের ৩৭০ ধারা রদের চতুর্থ বর্ষপূর্তির ঠিক আগেরদিন কাশ্মীরে শহিদ হলেন তিন ভারতীয় জওয়ান।

সেনা সূত্রে খবর, কুলগামের হালান বনাঞ্চল এলাকায় সন্দেহজনক গতিবিধি টের পাওয়া মাত্রই শুক্রবার সন্ধ্যায় সেখানে তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা এবং জম্মু ও কাশ্মীর পুলিশ।

সংবাদসংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, এক পুলিশ আধিকারিক জানিয়েছেন যে নির্দিষ্ট গোয়েন্দা তথ্যের ভিত্তিতে শুক্রবার দক্ষিণ কাশ্মীরের কুলগামের হালান জঙ্গলে অভিযান চালায় সুরক্ষা বাহিনী। সেইসময় সুরক্ষা বাহিনীর উপর গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা দেন ভারতীয় জওয়ানরা। গুলির লড়াইয়ে তিনজন জখন হন। চিকিৎসার সময় তাঁদের মৃত্যু হয়। পরবর্তীতে ওই এলাকায় আরও জওয়ান পাঠানো হয়েছে বলে আধিকারিকরা জানিয়েছেন।

সংবাদসংস্থা এএনআইয়ের প্রতিবেদন অনুযায়ী, জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে একটি বিবৃতি জারি করে জানানো হয়েছে যে শ্রীনগরের নান্টিপোরা এলাকা থেকে তিন জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। ওই তিনজনই নিষিদ্ধ জঙ্গি সংগঠন দ্য রেজিস্ট্যান্স ফ্রন্টের সদস্য। তারা হল- বারামুল্লার বুলবুল বাগের ইমরান আহমেদ নজর, শ্রীনগরের ওয়াসিম আহমেদ মাট্টা এবং বিজেবেহরার ওয়াকিল আহমেদ ভাট।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kashmir, #indian army, #Article 370, #Martyred

আরো দেখুন