কলকাতা বিভাগে ফিরে যান

বুধবার বাড়ি ফিরবেন বুদ্ধদেব, জানাল হাসপাতাল কর্তৃপক্ষ

August 7, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ইতিমধ্যেই তাঁর অ্যান্টিবায়োটিক বন্ধ করেছেন চিকিৎসকেরা, খুলে দেওয়া হয়েছে হাতের চ্যানেলও। রাইলস টিউব এখনও খোলা হয়নি, তবে তাঁকে মুখ দিয়েও তরল বা সেমি-তরল খাবার খাওয়ানো হচ্ছে। রবিবার বিকেলে তিনি স্যুপও খেয়েছেন বলে জানা গেছে। গান শুনছেন হাসপাতালের কেবিনে। উঠে দাঁড়াচ্ছেন মাঝেমাঝে। সম্ভবত বুধবারই বাড়ি ফিরবেন তিনি।

প্রাক্তন মুখ্যমন্ত্রীকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে, এই নিয়ে সোমবার বৈঠকে বসেছিল মেডিক্যাল বোর্ড। বৈঠকেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার ফের বুদ্ধদেবের রক্ত পরীক্ষা করানো হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা। তারপর সব অবস্থা বুঝেই বুধবার ছেড়ে দেওয়া হতে পারে তাঁকে। তবে তারপরেও চেস্ট ফিজিওথেরাপি’ এবং রিহ্যাবিলিটেশন চলবে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। বাড়িতে সর্বক্ষণ তাঁর খেয়াল রাখার জন্য একজন নার্স থাকবেন, নেবুলাইজেশন এবং বাইপ্যাপ সাপোর্টেরও ব্যবস্থা থাকবে।

হাসপাতালের তরফে আরও জানানো হয়েছে, বাড়িতে যাওয়ার পরেও বুদ্ধবাবুর চেস্ট ফিজিওথেরাপিসহ অন্যান্য চিকিৎসা প্রক্রিয়া চলবে। সেজন্য হাসপাতালের প্রশিক্ষিত চিকিৎসা কর্মী ও চিকিৎসকরা বুদ্ধবাবুর বাড়িতে যাবেন। তবে চূড়ান্ত সিদ্ধান্ত হবে মঙ্গলবারের বৈঠকে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Health, #buddhadeb bhattacharya

আরো দেখুন