খেলা বিভাগে ফিরে যান

কলকাতা লিগে জয় পেল ইস্টবেঙ্গল, ডার্বির আগে স্বস্তিতে লাল-হলুদ শিবির

August 9, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: শনিবারের ডার্বির আগে নিজেদের মাঠে কলকাতা লিগে রেলওয়ে এফসিকে ২-০ গোলে হারাল ইস্টবেঙ্গল। কলকাতা লিগে আগের ম্যাচেই ভবানীপুরের বিরুদ্ধে ড্র করেছিল ইস্টবেঙ্গল। বুধবারের এই জয়ের ফলে স্বস্তিতে লাল-হলুদ শিবির। ডুরান্ডের ডার্বি ম্যাচের আগে আত্মবিশ্বাস পেল তারা।

এদিন খেলার ২০ মিনিটে গোল করে এগিয়ে যায় ইস্টবেঙ্গল। লাল-হলুদের হয়ে গোলটি করেন আমন সিকে। বাঁ দিক থেকে দুর্বার গতিতে উঠে রেলওয়ে এফসি-র দুই খেলোয়াড়কে পরাস্ত করেন তিনি। রেলওয়ে এফসি গোলকিপার এগিয়ে এসে তাঁকে বাধা দিতে চান। কিন্তু আমন সিকে রেলওয়ে এফসিকে মাটি ধরিয়ে এগিয়ে দেন ইস্টবেঙ্গলকে। চোখ জুড়ানো গোলটি করেন আমন।

খেলার ৬৪ মিনিটে দ্বিতীয় গোলটি করে ইস্টবেঙ্গল। অনবদ্য গোল করেন নিশু কুমার। বাঁ-প্রান্ত থেকে বক্সের মধ্যে নিশুকে পাশ দেন তন্ময়ের। দুই রেলের ডিফেন্ডার বল আটকাতে পারেননি। এই নিশু কুমার ডুরান্ডে লাল কার্ড দেখেছিলেন। এবার সমর্থকদের মুখে হাসি ফোটালেন উদীয়মান তারকা।

প্রথমার্ধে আর কোনও গোল করতে পারেনি ইস্টবেঙ্গল। কিন্তু ম্যাচে দাপট ছিল তাদেরই। রেলের ফুটবলাররা বিপক্ষকে ধরতেই পারছিলেন না। ৩৭ মিনিটে আরও একটি সুযোগ পেয়েছিলেন বিষ্ণু। তাতেও গোল হয়নি।

লাল হলুদের লিগের কোচ বিনো জর্জের কাছে কৌশল ছিল পরিষ্কার। ঘরের মাঠে আগে গোল করতে হবে, তারপর ন্য কথা। সেটাই হয়েছে ম্যাচে। সব থেকে বড় কথা, লাল হলুদের লিগের কোচ সব ফুটবলারকে দেখে নিলেন বড় ম্যাচের আগে। ডুরান্ডে লাল হলুদ দলকে খেলাবেন সিনিয়র দলের কোচ কার্লোস কুয়াদ্রাদ। কিন্তু জুনিয়র ফুটবলারদের মধ্যে কাকে ওই দলের প্রথম একাদশে রাখা যেতে পারে, তার একটি বিকল্প পথের সন্ধান দিলেন বিনো জর্জ।

TwitterFacebookWhatsAppEmailShare

#East Bengal, #Football, #Railway fc

আরো দেখুন