রাজ্য বিভাগে ফিরে যান

স্বাধীনতা দিবসে মুখ্যমন্ত্রীর বিশেষ মেডেল পাচ্ছেন রাজ্যের ছয় IPS আধিকারিক

August 13, 2023 | < 1 min read

ফাইল ছবি

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: আগামী মঙ্গলবার ৭৬ তম স্বাধীনতা দিবস। প্রতি বছরের মতোই এবছরেও স্বাধীনতা দিবসে রাজ্যের পুলিশ অফিসারদের পুরস্কৃত করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর বিশেষ পদক দেওয়া হবে রাজ্যের ৬ জন আইপিএস অফিসারকে।

এই পদককে ২টি বিভাগে ভাগ করা হয়েছে। ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস’ এবং ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর কমান্ডেবল সার্ভিস’। ভাল কাজের প্রশংসায় দেওয়া হয় ‘চিফ মিনিস্টার’স পুলিশ মেডেল’। এবছর এই পুরস্কার পাচ্ছেন রাজ্যের ৬ আইপিএস। আর ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস’ দেওয়া হবে ১ জন আইপিএস অফিসারকে। তিনি পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েস্টার্ন জোনের এডিজি ও আইজিপি শ্রী ত্রিপুরারি অথর্ব।

এছাড়াও ‘চিফ মিনিস্টার পুলিশ মেডেল ফর কমান্ডেবল সার্ভিস’ সম্মান পাবেন পাঁচ জন আইপিএস অফিসার। এঁদের মধ্যে রয়েছেন আলিপুরদুয়ারের পুলিশ সুপার ওয়াই রঘুবংশী, হাওড়া গ্রামীণের পুলিশ সুপার স্বাতী ভাঙ্গালিয়া, পুরুলিয়ার পুলিশ সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায়, পশ্চিম মেদিনীপুরের পুলিশ সুপার ধৃতিমান সরকার এবং হুগলি গ্রামীণের পুলিশ সুপার আমনদীপ। ১৫ই আগস্ট রেড রোডের অনুষ্ঠানে এই আইপিএস আধিকারিকদের হাতে মেডেল তুলে দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

জানা গেছে এ বছরেও জাঁকজমক করেই পালন করা হবে স্বাধীনতা দিবস। স্বাধীনতা সংগ্রামীদের ছবি নিয়ে স্কুল পড়ুয়ারা পদযাত্রা করবে। দুর্গা পুজোর পাশাপাশি কন্যাশ্রী, ঐক্যশ্রী, স্টুডেন্ট ক্রেডিট কার্ড, স্বাস্থ্যসাথী মত প্রকল্প ১২টি ট্যাবলোয় তুলে ধরা হবে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে। রাজ্যের পক্ষ থেকে গোটা বর্ণাঢ্য অনুষ্ঠানটি দেড় ঘণ্টা করার সিদ্ধান্ত হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Medel, #Mamata Banerjee, #Independence Day, #IPS, #IPS Officers

আরো দেখুন