কলকাতা বিভাগে ফিরে যান

স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় রাতভর জেরার পর গ্রেপ্তার আরও দুই পড়ুয়া

August 13, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: সম্প্রতি যাদবপুরে ঘটে যাওয়া ছাত্র মৃত্যুর ঘটনায় তোলপাড় রাজ্য। মৃত্যুর নেপথ্যে উঠে এসেছে র‍্যাগিং-এর অভিযোগ। এবার আরও ২জনকে গ্রেপ্তার করল পুলিশ। ইকোনমিক্স দ্বিতীয় বর্ষের পড়ুয়া দীপশেখর দত্ত ও সোশিওলজি দ্বিতীয় বর্ষের পডুয়া মনতোষ ঘোষ। জানা গেছে শনিবার রাতভর জিজ্ঞাসাবাদের পর ঐ ২ পড়ুয়াকে গ্রেপ্তার করা হয়। এখন‌ও পর্যন্ত স্বপ্নদীপের মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার হয়েছে ৩জন।

যাদবপুর কান্ডে তদন্ত যত এগোচ্ছে তত সিলমোহর পড়ছে র‌্যাগিংয়ের উপর। এই ঘটনায় জড়িত থাকার সন্দেহে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ১০ থেকে ১২ জন পড়ুয়াকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। হস্টেল থেকে উদ্ধার হওয়া কালো ডায়েরি নিয়ে ইতিমধ্যেই রহস্য দানা বেঁধেছে। এরপরেই আজ, রবিবার গ্রেপ্তার করা হল আরও দু’‌জন ছাত্রকে। আগেই এই বিশ্ববিদ্যালয়ের প্রাক্তনী তথা হস্টেলের আবাসিক সৌরভ চৌধুরীকে গ্রেপ্তার করেছিল পুলিশ। তাকে জেরা করেই বাকি ২জনের নাম জানা গিয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

সূত্রের খবর ধৃত দীপশেখর বাঁকুড়ার বাসিন্দা (১৯) এবং ধৃত মনোতোষ (২০) হুগলির আরামবাগ এলাকার বাসিন্দা। জানা যাচ্ছে মেইন হস্টেলের ১০৪ নম্বর ঘরে থাকতেন ধৃত সমাজবিদ্যা বিভাগের দ্বিতীয় বর্ষের পড়ুয়া মনোতোষ। এই মনোতোষের অতিথি হিসেবেই হস্টেলে ছিলেন স্বপ্নদীপ।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের পড়ুয়ার রহস্যমৃত্যুর ঘটনায় ধৃত প্রাক্তন পড়ুয়া সৌরভ চৌধুরীকে শনিবার আদালতে হাজির করা হয়েছিল। তাঁকে ২২ অগস্ট পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। প্রসঙ্গত, ২০২২ সালে অঙ্কে স্নাতকোত্তর হন তিনি। তারপরেও গত এক বছর ধরে বিশ্ববিদ্যালইয়ের হস্টেলেই থাকতেন তিনি। গত বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাগত ছাত্রের মৃত্যুর ঘটনায় নাম জড়ায় সৌরভের।

TwitterFacebookWhatsAppEmailShare

#jadavpur university, #JU student death

আরো দেখুন