বিনোদন বিভাগে ফিরে যান

স্বাধীনতা দিবসের আগের দিন কতটা নজর কাড়ল দেবের ‘বাঘাযতীন’-এর প্রি-টিজারা?

August 14, 2023 | 2 min read

স্বাধীনতা দিবসের আগের দিন কতটা নজর কাড়ল দেবের ‘বাঘাযতীন’-এর প্রি-টিজারা?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ‘বাঘা যতীন’ ছবিতে স্বাধীনতা সংগ্রামী যতীন মুখোপাধ্যায় বা যাঁকে সকলেই বাঘা যতীন নামে চেনেন সেই রূপে ধরা দিতে চলেছেন দেব। অনেকেরই ধারনা ছিল ছবিটি স্বাধীনতা দিবস উপলক্ষে মুক্তি পাবে। কিন্তু হতাশ হল দর্শকদের! স্বাধীনতা দিবসের আগের দিন মুক্তি পেল ‘বাঘাযতীন’-এর প্রি-টিজার!

‘যতীন মুখার্জি হয় লড়ে, না হয় মরে। ধরা পড়ে না!’— এই সংলাপেই পুজোর ময়দানে পা রাখলেন দেব। সিনেমা হলে এখন দেব অভিনীত ব্যোমকেশ দেখতে ভিড় করছেন দর্শক। এ দিকে দেব সোমবার ‘বাঘাযতীন’ ছবির ‘প্রি টিজ়ার’ প্রকাশ করলেন। দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্সের পক্ষ থেকে। জানানো হয়েছিল সোমবার সকাল এগারোটায় প্রকাশ করা হবে ‘বাঘাযতীন’-এর প্রি-টিজার। সেই কথা রেখেই সোশ্যাল মিডিয়ায় স্বাধীনতা সংগ্রামের বীর যোদ্ধা হিসেবে আত্মপ্রকাশ করলেন দেব। আর প্রথম ঝলকেই নজর কাড়ল এই ছবি।

প্রিটিজার শুরু হচ্ছে ভারতের মানচিত্র দিয়ে। নেপথ্যে শোনা যায় দেব তথা পর্দার বাঘা যতীনের কণ্ঠস্বর, ‘যতীন মুখার্জি হয় মারে নইলে মরে, ধরা পড়ে না।’ মাত্র এক মিনিটের টিজারে একাধিক লুকে ধরা দিলেন দেব। কখনও বহুরূপী হয়ে, কখনও আবার ধুতি পাঞ্জাবি পরা আদ্যোপান্ত বাঙালি হয়ে, কখনও বা খাকি উর্দি পরা সংগ্রামীর বেশে।

এক মিনিটের প্রি টিজ়ারে দেব স্বমহিমায়। সেখানে সংলাপ থেকে শুরু করে তাঁর অ্যাকশন অবতার— দর্শকদের কৌতূহল ধরে রাখে। পরাধীন ভারতের প্রেক্ষাপটে ব্রিটিশদের অত্যাচারের ছবিও সেখানে ধরা পড়েছে। তবে আলাদা করে নজর কাড়ে প্রি টিজ়ারের আবহ সঙ্গীত। দেবের মুখে ‘বন্দেমাতরম’।

টিজারে দেখা মিলল নবাগতা সৃজা দত্তর। অরুণ রায় পরিচালিত এই ছবির টিজারে একে একে ফুটে উঠল ভারতীয়দের উপর চলা ইংরেজদের নির্মম অত্যাচারের দৃশ্য থেকে বাঘা যতীনের লড়াই। বাঘের সঙ্গে লড়াইয়ের দৃশ্যও ফুটে উঠল পর্দায়। টানটান রোমহর্ষক এই প্রি-টিজার যে সবারই নজর কেড়েছে তা বলাই বাহুল্য।

১৯ অক্টোবর সিনেমা হলে মুক্তি পাবে ‘বাঘাযতীন’। হিন্দি প্রি-টিজার প্রকাশ করা হবে স্বাধীনতা দিবসে অর্থাৎ মঙ্গলবার। এর আগে কখনও সাধুর বেশে, কখনও আবার পাগড়ি পরে এই ছবিতে নিজের লুক প্রকাশ করে অনুরাগীদের চমকে দিয়েছেন দেব। এখন দেখার ‘বাঘাযতীন’ দর্শকদের মন কতটা জয় করতে পারে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Cinema, #Dev, #Baghajatin, #Pre teaser

আরো দেখুন