কলকাতা বিভাগে ফিরে যান

দুর্গাপুজোর প্রস্তুতি শুরু কলকাতা পুলিশের, জারি নয়া নির্দেশিকা

August 14, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দুর্গাপুজোর ঢাকে কাঠি পড়তে আর প্রায় দু’মাস বাকি । এই আবহে পুজোর সময়ে জনজোয়ার হোক বা যানজট, আইনশৃঙ্খলা রক্ষা করতে কী কী পদক্ষেপ নেওয়া হবে, তা নিয়ে বৈঠক কলকাতা পুলিশ। এই বিষয়ে থা‌নাগুলিকে নয়া নির্দেশ জারি করেছে লালবাজার।

জানা গেছে, প্রতিটি থানায় পাঠানো লালবাজারের সেই নির্দেশিকায় বলা হয়েছে, পুজোর জন্য কোথায় কোথায় গার্ডরেল দিয়ে রাস্তা বন্ধ রাখতে হবে, কোথায় দর্শনার্থীদের যাতায়াতের পথে ড্রপ গেট রাখতে হবে, তার তালিকা তৈরি করে থানাগুলি যেন পাঠিয়ে দেয়। সেই সঙ্গে এলাকার পুজোগুলির ভিড় সামলাতে কী পরিকল্পনা করা দরকার, তা-ও জানাতে বলা হয়েছে। চলতি মাসের মধ্যেই থানাগুলিকে নিজেদের এলাকার পুজো নিয়ে এই রিপোর্ট জমা দিতে হবে।

পুলিশ সূত্রে জানা গেছে, ইতিমধ্যেই থানাগুলি নিজেদের এলাকার দুর্গাপুজো কমিটিগুলির সঙ্গে কথা বলে প্রস্তুতি শুরু করে দিয়েছে। কোন পুজো কমিটি কী ধরনের থিম করছে, সে বিষয়েও ওয়াকিবহল হচ্ছে থানাগুলিও। এর কারণ হিসাবে জানা গেছে, ওই থিম সম্পর্কে জানা গেলে কোন পুজোয় কেমন ভিড় হতে চলেছে তা বোঝা যাবে।

সূত্রের খবর, বৃষ্টিতে বেহাল রাস্তার তালিকা তৈরি করে মেরামতির জন্য পুরসভার কাছে আবেদন করবে লালবাজার। এ নিয়ে কিছু দিন আগেই শহরের ২৫টি ট্র্যাফিক গার্ডের কাছে তাদের এলাকার রাস্তাঘাট, আলো সম্পর্কে তথ্য জানতে চেয়েছিল লালবাজার।

TwitterFacebookWhatsAppEmailShare

#Kolkata, #durga puja, #lalbazar, #Police Stations

আরো দেখুন