বিবিধ বিভাগে ফিরে যান

কীভাবে হ্যাম রেডিয়োর সাহায্যে অ্যালঝাইমার্সে আক্রান্ত বৃদ্ধা ফিরলেন পরিজনদের কাছে?

August 14, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: অ্যালঝাইমার্সে আক্রান্ত এক বৃদ্ধাকে পরিজনদের কাছে পৌঁছে দিল হ্যাম রেডিয়ো। প্রায় এক মাসেরও অধিক সময় যাবৎ নিখোঁজ ছিলেন লিলুয়ার আনন্দনগরের ওই বৃদ্ধা। ওয়েস্ট বেঙ্গল রেডিয়ো ক্লাবের তরফে পাপড়ি সিংহ নামে ওই বৃদ্ধাকে, তাঁর পরিবার, পরিজনদের কাছে পৌঁছে দেওয়া হয়।

জানা গিয়েছে, ওই বৃদ্ধা গত ৬ জুলাই যাদবপুরে বোনের বাড়ি থেকে নিজের বাড়ি ফেরার জন্য বাস ধরেছিলেন। হাওড়া স্টেশনে পৌঁছে সেখান থেকে লিলুয়ার বাস ধরতে গিয়ে দুর্ঘটনায় পড়েন তিনি। আহত অবস্থায় তাঁকে হাওড়া জেলা হাসপাতালে ভর্তি করে ট্র্যাফিক পুলিশ। বোনের বাড়ির লোকজন হাসপাতালে এসে তাঁর সঙ্গে দেখা করেন। তার দুদিন পরই হাসপাতাল থেকে নিখোঁজ হয়ে যান বৃদ্ধা। গত ৩০ জুলাই, হেয়ার স্ট্রিট থানার পুলিশ অচৈতন্য অবস্থায় রাস্তা থেকে তাঁকে উদ্ধার করে। জ্ঞান ফিরলেও, নাম, পরিচয়, ঠিকানা কিছুই বলতে পারছিলেন না তিনি। পুলিশ তাঁকে এক স্বেচ্ছাসেবী সংস্থার হাতে তুলে দেয়। তারাই হ্যাম রেডিয়োকে খবর দেয়।

ওয়েস্ট বেঙ্গল রেডিয়ো ক্লাবের সম্পাদক অম্বরীশ নাগ বিশ্বাসের কথায়, নিজস্ব
নেটওয়ার্ককে কাজে লাগিয়ে সম্প্রতি ওই বৃদ্ধার বাড়ি ও পরিবারের খোঁজ পান তাঁরা। ওই বৃদ্ধা নিঃসন্তান, আপাতত তাঁকে বোনের বাড়িতে পৌঁছে দেওয়া হয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Ham Radio, #Alzheimer's Old woman

আরো দেখুন