রাজ্য বিভাগে ফিরে যান

জেলাভিত্তিক টুর প্যাকেজের উদ্যোগ রাজ্যের, মিলবে কী বাড়তি সুবিধা?

August 18, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: এবার রাজ্যের পর্যটন কেন্দ্রগুলিকে ঢেলে সাজাচ্ছে রাজ্য সরকার। ভ্রমণপিপাসুদের জন্য তৈরি হচ্ছে জেলাভিত্তিক টুর প্যাকেজ। এই ভ্রমণ প্যাকেজে থাকছে ভ্রমণসংক্রান্ত যাবতীয় খুঁটিনাটি। দর্শনীয় স্থান, তার বৈশিষ্ট্য, কীভাবে পৌঁছতে হবে ইত্যাদি বিস্তারিত বিবরণ আগামী ২৪ আগস্টের মধ্যে পর্যটন দপ্তরে পাঠাতে বলা হয়েছে। জানা গিয়েছে, জেলা প্রতি ৫টি ভ্রমণ প্যাকেজ তৈরি করা হবে।

পর্যটন দপ্তর সূত্রে খবর, দু’রাত তিনদিনের মতো ছোট ছোট টুর প্যাকেজের উপরেই বেশি জোর দেওয়া হচ্ছে। পর্যটন কেন্দ্রগুলিতে পর্যটকদের জন্য কী কী আকর্ষণ থাকবে, কেমন অভিজ্ঞতা হতে পারে প্রভৃতি উল্লেখ করতে হবে জেলার কর্তাদের। পাশাপাশি জঙ্গল সাফারি, ট্রেকিং, নৌকা ভ্রমণ ইত্যাদির সুযোগ সুবিধা রাখার কথা বলা হয়েছে। প্রতিটি প্যাকেজের সঙ্গে ভালো ছবি বা ভিডিও পাঠানোর নির্দেশ‌ও দেওয়া হয়েছে।

পর্যটন স্থলগুলিতে যাতায়াতের রুট ম্যাপসহ পুঙ্খানুপুঙ্খ গাইড পাঠাতে বলেছে সংশ্লিষ্ট দপ্তর। পর্যটন স্থলগুলি ধর্মীয়, শিক্ষামূলক, জঙ্গল, সাংস্কৃতিক হতে পারে। টুর প্যাকেজ তৈরি হলে তা সোশ্যাল মিডিয়া, ওয়েবসাইট ও বিভিন্ন পর্যটন মেলায় প্রচার করা হবে বলে জানা গেছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#west bengal tourism, #West Bengal, #Tourism Department

আরো দেখুন