রাজ্য বিভাগে ফিরে যান

মা দুগ্গাই ভরসা! নেতাদের পরিচিতি বাড়াতে পুজোয় ছবি দিয়ে এই চাল BJP-র?

August 22, 2023 | 2 min read

নেতাদের পরিচিতি বাড়াতে পুজোয় ছবি দিয়ে এই চাল BJP-র?

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: পুজোয় মন পদ্মের! আসছে দুর্গাপুজো। বাঙালির প্রাণের উৎসব। বাঙালির মন জিততে পদ্মের মন এবার পুজোয়। জেলা থেকে কলকাতা। শহর থেকে শহরতলির বড় বড় পুজোর সঙ্গে জড়িত তৃণমূলের অনেক হেভিওয়েট নেতা-মন্ত্রীরাও। পুজোর সময় লাইমলাইট কেড়ে নেন তৃণমূলের নেতারা। পাল্টা এবার পুজো নিয়ে ঝাঁপাচ্ছে বিজেপিও। জেলায় জেলায় পৌঁছে গিয়েছে বিজেপির শারদীয়ার নির্দেশ।

আর এই পুজো-উৎসবকে ঘিরে নিজেদের পরিচিতি বাড়াতে প্রস্তুতি নিচ্ছেন বিজেপি’র ছোট-বড়-মাঝারি নেতারা। লোকসভা ভোটের প্রক্কালে বঙ্গ সফরে এসে কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের মূল্যায়ন, এলাকার লোকজন চেনেই না স্থানীয় বিজেপি নেতাদের তাই নেতাদের মুখ মানুষকে চেনাতে হবে। তার জন্য দুর্গাপুজো ও উৎসবের মরশুমকে ব্যবহার করতে উদ্যোগী হল বিজেপি। সঙ্ঘ পরিবারের ঘনিষ্ঠ এই বিজেপি নেতার নির্দেশ, পাড়ায় পাড়ায় দুর্গাপুজো ও বাঙালির বিভিন্ন উৎসবে শুভেচ্ছা জানিয়ে ফ্লেক্স, ব্যানার, ফেস্টুন লাগান। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বড় বড় ছবি দিন। তার নীচে স্থানীয় নেতাদের উজ্জ্বল মুখের ছবি লাগান। ছবিতে নিজের নাম বড় বড় অক্ষরে ছাপুন। দলীয় কোনও পদে থাকলে তাও উল্লেখ করুন। বুথ সভাপতি, মণ্ডল সভাপতি, জেলা সভাপতি, যাঁর যে পদ রয়েছে, সেটাই লিখুন। উৎসবের মরশুমে এলাকাভিত্তিক এই পরিচিতি বৃদ্ধির প্রয়াস তুঙ্গে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী।

রাজ্য বিজেপি সূত্রে খবর, এবারের পুজোয় জনসংযোগ জোরদার করতে চায় দল। ইতিমধ্যেই রাজ্যের সব জেলার সভাপতিদের কাছে সে বিষয়ে নির্দেশিকাও দেওয়া হয়েছে। জানানো হয়েছে, দুর্গাপুজোর সঙ্গে দলের নেতা, কর্মীদের যুক্ত হতে হবে। রাজ্যের প্রতিটি জেলার প্রতিটি ব্লকে অন্তত একটি পুজোয় নেতাদের থাকতে হবে। এবং ওই পুজোয় অংশগ্রহণ করতে হবে। বিষয়টিতে ১০ দফা নির্দেশ পাঠিয়েছে পদ্মশিবির। যারমধ্যে পুজোর বিষয়টিও রয়েছে। দলের অনেকের মতে, শুধু একটি পুজো নয়, রাজ্যের সব জেলার পুজোতেই বিজেপি প্রভাব বিস্তার করতে চায়।

TwitterFacebookWhatsAppEmailShare

#bjp, #west bengal BJP, #durga pujo 2023, #BJP BENGAL LEADERS

আরো দেখুন