রাজ্য বিভাগে ফিরে যান

ফের আবহাওয়ার ভোলবদল! বৃষ্টির সম্ভাবনা কতটা? র‌ইল UPDATE

August 28, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: ভাদ্র মাস শুরু হলেও মেটেনি বৃষ্টির ঘাটতি। এই পরিস্থিতিতে আজ থেকে বঙ্গে বাড়তে চলেছে গরম। আপাতত রাজ্যে ভারী বৃষ্টির তেমন কোনও সম্ভাবনা নেই। যদি আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, মৌসুমী অক্ষরেখা কিছুটা উত্তরমুখী হয়ে বালুরঘাটের ওপরে অবস্থান করছে। অন্যদিকে উত্তর-পূর্ব বাংলাদেশের ওপরে থাকা ঘূর্ণাবর্তটি এখন পশ্চিম অসম ও সংলগ্ন এলাকার ওপরে অবস্থান করছে। যার জেরে উত্তরবঙ্গেও কয়েকদিন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরবঙ্গে হালকা বৃষ্টি আর দক্ষিণবঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি। আগামী ৩ দিন বাড়বে তাপমাত্রা। বাতাসে জলীয় বাষ্পের অস্তিত্ব থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। বৃষ্টির সম্ভাবনা কম। বাড়তে পারে আর্দ্রতাজনিত অস্বস্তি। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৯ ডিগ্রির স্তরে। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৪ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ২৯.৩ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে তিন ডিগ্রি বেশি।

সোমবার দক্ষিণবঙ্গের দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং নদীয়ায় হালকা বৃষ্টি হতে পারে। হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে বৃষ্টির সম্ভাবনা কার্যত নেই। এই জেলাগুলিতে আবহাওয়া প্রধাণত শুষ্ক থাকবে।

উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার এবং আলিপুরদুয়ার জেলায় বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা। বাকি উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

TwitterFacebookWhatsAppEmailShare

#Rain, #weather forcast, #Monsoon Session, #Weather Update

আরো দেখুন