খেলা বিভাগে ফিরে যান

ভাগ্যদেবী সহায়! এফসি গোয়াকে ২-১ গোলে হারিয়ে ডুরান্ডের ফাইনালে মোহনবাগান

August 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: রবিবার ফের ডার্বি। এফসি গোয়াকে ২-১ গোলে হারিয়ে ফাইনালে পৌঁছল সবুজ-মেরুন দল। লাল-হলুদ বাহিনীর মুখোমুখি হবে তারা।


ইতিমধ্যে নর্থইস্ট ইউনাইটেডকে হারিয়ে ডুরান্ডের ফাইনালে জায়গা করে নিয়েছে ইস্টবেঙ্গল। মোহনবাগানও সেই লক্ষ্যেই বৃহস্পতিবার এফসি গোয়ার বিরুদ্ধে খেলতে নামে। এদিন ভাগ্যদেবী সহায় ছিলেন মোহনবাগানের। ম্যাচের শুরু থেকেই দাঁড়াতে পারেনি মোহনবাগান। বরং যুবভারতীতে এফসি গোয়া যা খেলছিল, মনে হবে এটাই তাদের হোম গ্রাউন্ড। একের পর এক আক্রমণে সেইসময় দিশেহারা হয়ে পড়ে সবুজ মেরুন রক্ষণভাগ।

ম্যাচের ২২ মিনিটের মাথায় গোল করে এগিয়ে গেল গোয়া। নিজেদের অর্ধে ভুল করেন হুগো বুমোস। তাঁর দুর্বল পাস ধরে বেশ খানিকটা দৌড়ে গিয়ে দ্বিতীয় পোস্টে গোল করেন গোয়ার নোয়া।

ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি পায় মোহনবাগান। আশিক কুরুনিয়ানকে ফাউল করা এবং এই পেনাল্টি নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। খালি চোখে দেখে মনে হচ্ছিল ফাউল বক্সের বাইরে হয়েছে। গোয়ার ফুটবলারেরাও লাইন্সম্যান ও রেফারির কাছে সেই দাবিই জানান। কিন্তু রেফারি পেনাল্টি দেন। স্পট থেকে গোল করতে ভুল করেননি কামিংস।

ম্যাচের ৫৬ মিনিটে হুগো বুমোসকে তুলে সাদিকুকে নামাল বাগান কোচ জুয়ান ফেরান্দো। আর তাতেই বাজি মাত। সন্দেশ জিঙ্ঘনের ভুলে বক্সের বাইরে বল পান পরিবর্ত হিসাবে নামা আর্মান্দো সাদিকু। বক্সের বাইরে থেকেই ডান পায়ের জোরালো শটে গোল করেন তিনি। ২-১ গোলে এগিয়ে যায় মোহনবাগান।

TwitterFacebookWhatsAppEmailShare

#Goa, #mohunbagan, #Durand Cup, #final

আরো দেখুন