দেশ বিভাগে ফিরে যান

কলকাতাতে হতে পারে INDIA-র চতুর্থ বৈঠক? জল্পনা মুম্বইতে

August 31, 2023 | < 1 min read

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: বৃহস্পতিবার সন্ধেবেলা মুম্বইয়ের গ্রান্ড হায়াৎ হোটেলে INDIA জোটের নেতারা ১ সেপ্টেম্বরের তৃতীয় বৈঠকের আগের নৈশভোজের সময় একটি বৈঠক করেন।

আগের দুটি বৈঠক হয়েছিল পাটনা ও বেঙ্গালুরুতে। জল্পনা চলছে, এরপরের বৈঠকটি সম্ভবত হবে কলকাতায়।

সূত্রের খবর আগামীকালের বৈঠকের এজেন্ডায় থাকতে পারে ২০২৪ সালের নির্বাচনের জন্য অফিসিয়াল লোগো এবং প্রচার সামগ্রী প্রকাশ করার ইত্যাদি। জানা যাচ্ছে, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে ২০২৪ নির্বাচনের আসন বিন্যাস ঠিক করা হতে পারে। আগামীকাল, একটি সমন্বয় কমিটিও ঘোষণা করা হতে পারে।

বিরোধী জোট দাবি করেছে যে তারা দুটি আঞ্চলিক দল – কৃষক ও ওয়ার্কার্স পার্টি অফ ইন্ডিয়া (পিডব্লিউপি), মহারাষ্ট্রের একটি মার্কসবাদী রাজনৈতিক দল এবং আরেকটি সংগঠনকে অন্তর্ভুক্ত করে ২৮ টি দল তাদেরপরিধি প্রসারিত করেছে।

সূত্র জানিয়েছে যে ব্লকের সম্প্রসারণ নিয়ে আলোচনা করা হবে এবং তিনটি উত্তর-পূর্ব দল – অসম জাতীয় পরিষদ, রাজর দল, আঞ্চলিক গণমঞ্চ-ভূয়ান – জোটে যোগ দেওয়ার জন্য অনুরোধ করেছে এবং এটি বিরোধী ব্লক দ্বারা আলোচিত করা হবে।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে বিজেপি-নেতৃত্বাধীন জাতীয় গণতান্ত্রিক জোটের (এনডিএ) বিরুদ্ধে লড়াইয়ের জন্য তাদের সাধারণ প্রচারাভিযানের কৌশল তৈরি করতে পাটনা এবং বেঙ্গালুরুর পরে এখানে জোটের তৃতীয় বৈঠকের জন্য নেতারা জড়ো হয়েছেন।

TwitterFacebookWhatsAppEmailShare

#India, #opposition, #Mumbai Meet, #INDIA alliance

আরো দেখুন