বিনোদন বিভাগে ফিরে যান

দীর্ঘ ১৪ বছরের অপেক্ষার পর ফের বাংলা ছবিতে ফিরছেন শর্মিলা ঠাকুর

September 2, 2023 | < 1 min read

ফের বাংলা ছবিতে ফিরছেন শর্মিলা ঠাকুর

নিউজ ডেস্ক, দৃষ্টিভঙ্গি: দীর্ঘ ১৪ বছরের অপেক্ষা। ফের বাংলা ছবিতে ফিরছেন শর্মিলা ঠাকুর। বাংলা থেকেই তাঁর উত্থান। অথচ বিগত কয়েক বছরে বাংলার সঙ্গেই তাঁর দূরত্ব তৈরি হয়েছে। অবশেষে ঋতুপর্ণা সেনগুপ্ত প্রযোজিত, সুমন ঘোষ পরিচালিত ‘পুরাতন’ ছবির হাত ধরে ফের বাংলা ছবিতে ফিরছেন তিনি।

ঋতুপর্ণার ‘ভাবনা আজ ও কাল’ সংস্থা ছবিটি প্রযোজনার দায়িত্বে থাকছে। মা ও মেয়েকে কেন্দ্র করে ছবির কাহিনি তৈরি হয়েছে ঋতুপর্ণা এবং সুমনের যৌথ ভাবনায়। শুক্রবার এই ছবির আনুষ্ঠানিক ঘোষণায় শহরের এক সাংবাদিক বৈঠকে শর্মিলা বললেন, ‘আমার চিত্রনাট্য খুব পছন্দ হয়েছে। মা, মেয়ের গল্প। কোনও কাজ করার আগে আমি প্রথমে চিত্রনাট্য শুনি। তাহলে বিষয়টা আমার কাছে পরিষ্কার হয়। তারপর চিত্রনাট্য পড়ি। এক্ষেত্রে চিত্রনাট্য পছন্দ হওয়ায়ই মূল কারণ। তাছাড়া আমি সুমনের ছবি দেখেছি। ঋতুপর্ণাও আমার খুবই পরিচিত। ‘মন্দ মেয়ের উপাখ্যান’-এ ওকে দেখেছি। যখন ‘পুরাতন’-এর চিত্রনাট্য শুনলাম মনে হল খুবই চ্যালেঞ্জিং চরিত্র। সারা জীবন ভালো মন্দ সব রকম কাজ করেছি। কিন্তু এই বয়সে এসে আমি শুধুই ভালো কাজ করতে চাই। এই ছবিটা সেই রকমই একটা ভালো ছবি হতে পারে।’

জানা যাচ্ছে, ‘পুরাতন’ ছবির সঙ্গীত পরিচালনায় দায়িত্বে রয়েছেন দেবজ্যোতি মিশ্র। জানা যাচ্ছে, চলতি বছরের (২০২৩) ৮ ডিসেম্বর শর্মিলা ঠাকুরের জন্মদিনেই শুরু হবে এই ছবির শ্যুটিং। যেকারণে কলকাতা আসবেন শর্মিলা। কলকাতা ছাড়াও আরও বেশকিছু জায়গায় এই ছবির শ্যুট হবে।

প্রসঙ্গত, এর আগের শর্মিলা ঠাকুরকে অনিরুদ্ধ রায় চৌধুরীর ‘অন্তহীন’ ছবিতে দেখা গিয়ছিল, সেটা ছিল ২০০৯ সাল। সম্প্রতি ‘গুলমোহর’-এর হাত ধরে OTT ডেবিউ করেছেন শর্মিলা।

TwitterFacebookWhatsAppEmailShare

#Tollywood, #Sharmila Tagore

আরো দেখুন